shono
Advertisement

Breaking News

Derby

ডুরান্ড কাপের ডার্বি কবে? প্রকাশ্যে এল সম্ভাব্য দিনক্ষণ

২৭ জুলাই থেকে শুরু হচ্ছে ডুরান্ড কাপ।
Published By: Krishanu MazumderPosted: 02:16 PM Jul 04, 2024Updated: 02:16 PM Jul 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডুরান্ড কাপের ডার্বির সম্ভাব্য দিন স্থির হয়েছে ১৮ আগস্ট। নব মহাকরণে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে বৈঠকে বসেছিলেন ডুরান্ডের আয়োজক, আইএফএ সচিব অনির্বাণ দত্ত-সহ তিন প্রধানের কর্তারা। সেখানেই সম্ভাব্য সূচি নিয়ে আলোচনা হয়। তখনই স্থির হয় ডার্বির তারিখ।
এই আলোচনায় ইস্টবেঙ্গলের দেবব্রত সরকার, মোহনবাগানের দেবাশিস দত্ত এবং মহামেডানের কামরুদ্দিন আহমেদ ও ইস্তিয়াক আহমেদ রাজু উপস্থিত ছিলেন। জানা গিয়েছে, কলকাতা লিগের পর ডুরান্ডেও একই গ্রুপে থাকতে চলেছে দুই প্রধান। যদিও এখনও পর্যন্ত সরকারিভাবে ঘোষণা হয়নি কোনও কিছুই। ইস্টবেঙ্গলের তরফে বলা হয়েছে তারা ডার্বির তারিখ নিয়ে কোচের সঙ্গে আলোচনা করতে চায় তারা।

Advertisement

[আরও পড়ুন: সাধারণ যাত্রীদের উপেক্ষা করে বিশ্বজয়ীদের জন্য বিশেষ বিমান! এয়ার ইন্ডিয়াকে নোটিস DGCA-র]

কলকাতা লিগের ডার্বি ১৩ জুলাই। সেই দিক থেকে দেখলে একমাসের মধ্যেই মরশুমের দ্বিতীয় ডার্বি খেলতে নামবে দুই প্রধান। ডুরান্ড কাপের কয়েকটি ম্যাচ তিন প্রধানকে নিজেদের মাঠে খেলানো যায় কিনা তা নিয়েও আলোচনা হয়েছে এদিনের বৈঠকে। প্রতিযোগিতার টিকিট বন্টন নিয়েও কথা হয়েছে।
২৭ জুলাই থেকে শুরু হচ্ছে ১৩৩ বছরের ঐতিহ্যশালী টুর্নামেন্ট। ফাইনাল হবে ৩১ আগস্ট। মোট ২৪টি টিম নিয়ে চলবে এশিয়ার প্রাচীনতম টুর্নামেন্ট। লিগ ও নকআউট পর্ব মিলিয়ে মোট ৪৩টি ম্যাচ হবে ডুরান্ডে। মোট ৬টি গ্রুপে ভাগ করা হবে দলগুলিকে। কলকাতায় তিনটি গ্রুপের ম্যাচের পাশাপাশি কোকরাঝাড়, শিলং ও জামশেদপুরে বাকি গ্রুপটি গ্রুপের দল ম্যাচ খেলবে। ৩১ আগস্ট ফাইনাল হবে যুবভারতীতেই।

[আরও পড়ুন: টোস্ট করতে গিয়ে হিমশিম কোহলি! আধপোড়া পাউরুটিতেই উদরপূর্তি? ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ডুরান্ড কাপের ডার্বির সম্ভাব্য দিন স্থির হয়েছে ১৮ আগস্ট।
  • নব মহাকরণে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে বৈঠকে বসেছিলেন ডুরান্ডের আয়োজক, আইএফএ সচিব অনির্বাণ দত্ত-সহ তিন প্রধানের কর্তারা।
  • খানেই সম্ভাব্য সূচি নিয়ে আলোচনা হয়। তখনই স্থির হয় ডার্বির তারিখ।
Advertisement