shono
Advertisement
East Bengal

এসিএল ২-র প্রাথমিক পর্বে ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ কে? কবেই বা হবে সেই ম্যাচ?

ইতিমধ্যেই দলগঠনের কাজ শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল।
Published By: Arpan DasPosted: 08:55 PM Jun 14, 2024Updated: 09:17 PM Jun 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবারই ইস্টবেঙ্গল (East Bengal) তুলে নিয়েছে গ্রিক স্ট্রাইকার দিমিত্রিয়স দিয়ামান্তাকোসকে। আর তার পরই জানা গেল এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-র প্রাথমিক পর্বে কাদের মুখোমুখি হবে লাল-হলুদ বাহিনী। আগামী ১৪ আগস্ট এসিএল ২-এর জন্য মাঠে নামবেন ক্লেইটনরা। তাঁদের প্রতিপক্ষ তুর্কেমেনিস্তানের ক্লাব এফকে আলতাইন আসির (FK Altyn Asyr)।

Advertisement

যে দল জিতবে তারা সরাসরি প্রবেশ করবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এ (AFC Champions League 2)। অন্যদিকে পরাজিত দল ছাড়পত্র পাবে এএফসি চ্যালেঞ্জ লিগের। বিশ্ব ফুটবলে ১৪৩ নম্বরে রয়েছে তুর্কেমেনিস্তান। সে দেশের ইয়োকারি লিগায় এই মরশুমে দ্বিতীয় স্থানে শেষ করেছে আলতাইন। কিন্তু টানা আট মরশুম লিগ চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড আছে ক্লাবটির। ২০১৮-য় এএফসি কাপ ফাইনালেও পৌঁছেছিল আলতাইন। এখন দেখার ইস্টবেঙ্গল কীভাবে তাদের মোকাবিলা করে।

[আরও পড়ুন: ‘নতুন যৌবনের দূত…’, ইউরোয় নজর কাড়তে পারেন যে পাঁচ তরুণ তুর্কি]

আর সেদিকে লক্ষ্য রেখেই দলগঠনের কাজ শুরু করে দিয়েছেন লাল-হলুদ কর্তারা। ইতিমধ্যেই গত আইএসএলের সর্বাধিক গোলদাতা দিমিত্রি ২ বছরের জন্য চুক্তি করেছেন লেসলি ক্লডিয়াস সরণির ক্লাবের সঙ্গে। তার আগে মিডফিল্ডার সল ক্রেসপোর সঙ্গেও চুক্তিবৃদ্ধি করেছে ইস্টবেঙ্গল। ফলে সব দিক থেকেই তৈরি থাকার চেষ্টা করছে কার্লেস কুয়াদ্রাতের দল।

[আরও পড়ুন: ‘রাঙিয়ে দিয়ে যাও…’ শেষবার ইউরোতে নামতে চলেছেন যে পাঁচ মহাতারকা!]

আসন্ন মরশুমের দল নিয়ে কুয়াদ্রাত আশ্বস্ত করেছিলেন ভক্ত-অনুরাগীদের। গত মরশুমে সুপার কাপ জিতলেও আইএসএলে ভালো ফল করতে পারেনি ইস্টবেঙ্গল। দলের কোচ কার্লেস কুয়াদ্রাত (Carles Cuadrat) কয়েকদিন আগে বলেছিলেন, "আমরা যেরকম দলগঠন করতে চলেছি তাতে ভক্তরা গর্বিত হবেন।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শুক্রবারই ইস্টবেঙ্গল তুলে নিয়েছে গ্রিক স্ট্রাইকার দিমিত্রিয়স দিয়ামান্তাকোসকে।
  • আর তার পরই জানা গেল এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-র প্রাথমিক পর্বে কাদের মুখোমুখি হবে লাল-হলুদ বাহিনী।
  • যে দল জিতবে তারা সরাসরি প্রবেশ করবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এ।
Advertisement