shono
Advertisement

Breaking News

Manchester United

ম্যাঞ্চেস্টারের দায়িত্বে সেই টেন হ্যাগই, এক বছর চুক্তি বাড়ল ডাচ কোচের

নতুন মরশুমে কি সাফল্য পাবেন ব্রুনো ফার্নান্দেজদের হেডস্যর?
Published By: Arpan DasPosted: 08:16 PM Jul 04, 2024Updated: 09:04 PM Jul 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) পরবর্তী কোচ কে হবেন? সেই নিয়ে জল্পনা ছিল দীর্ঘদিন ধরে। থমাস টুখেল থেকে জিনেদিন জিদান, অনেকেরই নাম জড়িয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত এরিক টেন হ্যাগই (Erik Ten Hag) কোচ থাকছেন ওল্ড ট্যাফোর্ডে। আরও এক বছর চুক্তি বাড়ানো হল ডাচ কোচের।

Advertisement

২০২২ সালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে কোচ হয়ে এসেছিলেন টেন হ্যাগ। প্রিমিয়ার লিগে দাপট ছিল একই শহরের পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটির। অন্যদিকে আরেক প্রতিদ্বন্দ্বী লিভারপুলও ক্লপের হাত ধরে সাফল্যের শিখরে উঠেছিল। সেই সময়ে এসে টেন হ্যাগ জানিয়ে ছিলেন, এবার প্রতিপক্ষের যুগ শেষ হবে। কিন্তু ধারাবাহিক ব্যর্থতার জেরে তাঁর 'যুগ'ই শেষ হতে গিয়েছিল ওল্ড ট্যাফোর্ডে।

[আরও পড়ুন: ইউরো-কোপার ছবি এবার ভারতীয় ফুটবলেও, মাঠে অভব্যতার কড়া শাস্তি]

কিন্তু জল্পনার অবসান ঘটিয়ে টেন হ্যাগই আগামী মরশুমে কোচ থাকবেন ব্রুনো ফার্নান্দেজদের। ২০২৬ পর্যন্ত চুক্তিবৃদ্ধির পর তিনি জানিয়েছেন, "ক্লাবের সঙ্গে কাজ চালিয়ে যেতে পারার সুযোগ পেয়ে আমি আনন্দিত। গত দুবছরের দিকে তাকালে, আমরা দুটো ট্রফি জেতার গর্ব করতে পারি। যেসময় আমি ক্লাবে এসেছিলেন, তার থেকে অনেক উন্নতি হয়েছে।"

তবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ভক্তরা সম্পূর্ণ সহমত হবেন না কোচের মন্তব্যের সঙ্গে। লিগ টেবিলে ৮ নম্বরে শেষ করেছে রেড ডেভিলরা। চ্যাম্পিয়ন্স লিগে মাত্র একটা ম্যাচ জিতেছিল তারা। কোপেনহাগেন আর গালাতাসারের নিচে চতুর্থ স্থানে ছিল ব্রুনো ফার্নান্দেজরা। তবে মরশুমের শেষে চিরপ্রতিদ্বন্দ্বী ম্যাঞ্চেস্টার সিটিকে হারিয়ে এফএ কাপ জিতেছিল রেড ডেভিলসরা। সেকথা মেনে নিয়ে টেন হ্যাগ বলেন, "যদিও এটা অবশ্যই মেনে নিতে হবে,আমাদের এখনও অনেক পরিশ্রম করতে হবে। যার অর্থ ইংলিশ ও ইউরোপিয়ান ট্রফির জন্য লড়াই করতে হবে।" আগামী মরশুমে ফুটবলারদের থেকে সেটাই চাইবেন ভক্তরা।

[আরও পড়ুন: ‘ধর্মকে আশ্রয় করে নিজেদের হতশ্রী পারফরম্যান্স ঢাকতে চাইছে’, রিজওয়ানকে তীব্র কটাক্ষ শেহজাদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পরবর্তী কোচ কে হবেন? সেই নিয়ে জল্পনা ছিল দীর্ঘদিন ধরে।
  • শেষ পর্যন্ত এরিক টেন হ্যাগই কোচ থাকছেন ওল্ড ট্যাফোর্ডে।
  • ২০২২ সালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে কোচ হয়ে এসেছিলেন টেন হ্যাগ।
Advertisement