shono
Advertisement

Breaking News

Euro Cup 2024

স্লোভেনিয়া ম্যাচ জিতেও বিজ্ঞাপনী বিতর্ক, ইউরোয় তদন্তের মুখে পড়তে পারেন রোনাল্ডো?

প্রি-কোয়ার্টারে টাইব্রেকারের প্রথম শট নেওয়ার আগে সর্বনিম্ন ছিল রোনাল্ডোর হৃদস্পন্দন।
Published By: Arpan DasPosted: 06:51 PM Jul 04, 2024Updated: 07:03 PM Jul 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরোয় (Euro Cup 2024) স্লোভেনিয়ার বিরুদ্ধে টাইব্রেকারে জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে পর্তুগাল। সেই ম্যাচে পেনাল্টি মিস করেছিলেন রোনাল্ডো (Cristiano Ronaldo)। তার পর মাঠেই কেঁদে ফেলেছিলেন তিনি। কিন্তু সেই ম্যাচ নিয়েই বিতর্কের মুখে পড়েছেন সিআর সেভেন। কোনও 'অন্যায়' না করেও তদন্তের সামনে পড়তে পারেন পর্তুগিজ তারকা।

Advertisement

কিন্তু কী অভিযোগ তাঁর বিরুদ্ধে? পেনাল্টি নষ্টের পরেই রোনাল্ডোকে নিয়ে উঠে এসেছিল নয়া তথ্য। টাইব্রেকারের প্রথম শট নেওয়ার আগে রোনাল্ডোর হৃদস্পন্দন সর্বনিম্ন ছিল। পর্তুগিজ মহানায়ক তাঁর কব্জিতে জড়িয়ে রাখেন হুপ ৪ নামের একটি স্ট্র্যাপ। সেটার মাধ্যমেই রোনাল্ডোর নানা শারীরিক প্যারামিটার পরিমাপ করা হয়। তার মাধ্যমেই জানা গিয়েছে পেনাল্টি শুট আউট নেওয়ার সময়ে তাঁর হৃদস্পন্দন কমে যায় বহুগুণে।

[আরও পড়ুন: ৯০ মিনিট শেষেই টাইব্রেকার, কোপার নকআউটে নেই এক্সট্রা টাইম!]

আর সেটার জেরেই বিতর্কে জড়িয়েছে রোনাল্ডোর নাম। তাঁর হৃদস্পন্দনের মাত্রা সোশাল মিডিয়ায় পোস্ট করে ওই কোম্পানিটি। আর সেখানেই উঠছে প্রশ্ন। অনেকেরই বক্তব্য, এটা পরোক্ষ বিজ্ঞাপনের (Ambhush Marketing) একটি কৌশল। অর্থাৎ, হুপ কোম্পানির সঙ্গে ইউরোর কোনও ব্যবসায়িক সম্পর্ক নেই। আর কোনও প্লেয়ার আলাদাভাবে খেলা চলাকালীন বিজ্ঞাপন করতে পারেন না।

কিন্তু হুপ সেই কাজটাই করেছে। রোনাল্ডোর তথ্যকে সামনে রেখে নিজেদের প্রচার চালিয়েছে। আর সে কারণে তাঁকে নিষিদ্ধ করা হতে পারে। উল্লেখ্য, ২০১২ সালে ডেনমার্ক স্ট্রাইকার নিকলাস বেন্ডটেনার অন্তর্বাসে স্পনসরের নাম দেখিয়ে গোল উদযাপন করেছিলেন। যে কারণে তাঁকে ৮০০০০ ইউরো জরিমানা দিতে হয়। এবং একম্যাচ নিষিদ্ধও করা হয়। রোনাল্ডো যদিও সরাসরি কোনও 'অন্যায়' করেনি। কিন্তু তাতেও কি তাঁর উপর শাস্তির খাঁড়া নেমে আসবে? সেটা সময়ই বলবে।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর কোলে বুমরাহর ছেলে, প্রকাশ্যে টুর্নামেন্ট সেরার পরিবারের মিষ্টি ছবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইউরোয় স্লোভেনিয়ার বিরুদ্ধে টাইব্রেকারে জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে পর্তুগাল।
  • সেই ম্যাচে পেনাল্টি মিস করেছিলেন রোনাল্ডো। তার পর মাঠেই কেঁদে ফেলেছিলেন তিনি।
  • বিতর্কের মুখে পড়েছেন সিআর সেভেন। যার জেরে নিষিদ্ধও করা হতে পারে পর্তুগিজ তারকাকে।
Advertisement