shono
Advertisement
FIFA

বর্ণবিদ্বেষী মন্তব্য করে বিপাকে আর্জেন্টিনা! কোপাজয়ীদের বিরুদ্ধে তদন্ত ফিফার

ফিফার কাছে এই ঘটনা নিয়ে অভিযোগ জানিয়েছে ফ্রান্স।
Published By: Anwesha AdhikaryPosted: 12:31 PM Jul 18, 2024Updated: 03:50 PM Jul 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ণবিদ্বেষী মন্তব্য করে বিপাকে পড়েছেন আর্জেন্টিনার তারকা ফুটবলার এনজো ফার্নান্ডেজ। এবার আরও বড়সড় শাস্তি পেতে পারেন তিনি। কারণ এই ঘটনার জন্য তদন্ত শুরু করছে ফিফা। জানা গিয়েছে, ফিফার কাছে গোটা বিষয়টি নিয়ে অভিযোগ জানিয়েছে ফ্রান্স ফুটবল ফেডারেশন। তার ভিত্তিতেই শুরু হবে তদন্ত।

Advertisement

কোপা ফাইনালে কলম্বিয়াকে হারিয়ে পরপর দুবার কোপা জেতে নীল-সাদা জার্সিধারীরা। স্টেডিয়াম থেকে হোটেলে ফেরার বাসে আর্জেন্টিনার (Argentina) ফুটবলারদের উৎসবের ভিডিও নিয়েই দানা বাঁধে বিতর্ক। উচ্ছ্বাসের ভিডিও সোশাল মিডিয়ায় পোস্ট করেন এনজো ফার্নান্ডেজ। তা নিয়েই তোলপাড়। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল ফ্রান্স। তাদের নিয়েই গান তৈরি করেছিলেন আর্জেন্টিনার সমর্থকরা। এমবাপেকে টার্গেট করা হয়েছিল সেই গানে। ফার্নান্ডেজ যে ভিডিওটি পোস্ট করেছেন, সেখানে দেখা যাচ্ছে আর্জেন্টিনার বাকি সদস্যরাও সেই গান গাইছেন।

[আরও পড়ুন: ডার্বির ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়াতে মরিয়া সবুজ-মেরুন, আজ সামনে পিয়ারলেস

পরে ফার্নান্ডেজ অবশ্য ইনস্টাগ্রাম স্টোরিতে ক্ষমা চেয়ে বলেছেন, ”কোপা জয়ের পরে ইনস্টাগ্রামে দলের উদযাপন নিয়ে একটি ভিডিও পোস্ট করার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। সমস্ত ধরনের বৈষম্যের বিরুদ্ধে আমি। এই গানে অসম্মানজনক কিছু শব্দ আছে। আসলে দল জেতার পরে ক্ষণিকের উন্মাদনায় আমি একাজ করে ফেলেছিলাম। আমি ক্ষমাপ্রার্থী।” পরে এনজোর ক্লাব চেলসির তরফেও এই ঘটনা নিয়ে বার্তা দেওয়া হয়।

এবার গোটা ঘটনা নিয়ে বার্তা দেওয়া হয়েছে ফিফার (FIFA) তরফে। বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থার মুখপাত্র জানিয়েছেন, "সোশাল মিডিয়ায় বেশ কিছু ভিডিও ছড়িয়ে পড়েছে এই ঘটনা নিয়ে। গোটা ঘটনার দিকে নজর রাখছে ফিফা। কেউ যদি বিদ্বেষমূলক আচরণ করেন তাহলে সেটার নিন্দা করি আমরা। ফুটবলাররাও তার উর্ধ্বে নন।" তার পরেই জানা গিয়েছে, আর্জেন্টিনার বিরুদ্ধে তদন্ত শুরু করবে ফিফা।

[আরও পড়ুন: জাতীয় দলের কোচের দৌড়ে হাবাস, আর্থিক সমস্যায় ভাবা হচ্ছে দেশি কোচের নামও, এগিয়ে সঞ্জয় সেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফিফার কাছে গোটা বিষয়টি নিয়ে অভিযোগ জানিয়েছে ফ্রান্স ফুটবল ফেডারেশন। তার ভিত্তিতেই শুরু হবে তদন্ত।
  • পরে এনজোর ক্লাব চেলসির তরফেও এই ঘটনা নিয়ে বার্তা দেওয়া হয়।
  • গোটা ঘটনা নিয়ে বার্তা দেওয়া হয়েছে ফিফার তরফে।
Advertisement