shono
Advertisement
Santosh Trophy

এবার সন্তোষ ট্রফি হায়দরাবাদে, কাদের গ্রুপে পড়ল বাংলা?

গত কয়েক বছর ধরেই বাংলার অবস্থা সন্তোষ ট্রফিতে ভালো নয়।
Published By: Anwesha AdhikaryPosted: 12:20 AM Oct 03, 2024Updated: 12:21 AM Oct 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবারে সন্তোষ ট্রফির মূল পর্বের খেলা হবে হায়দরাবাদে। বুধবার ফেডারেশনের তরফে এই ঘোষণা করা হয়। জানা গিয়েছে, এবারের এই প্রতিযোগিতার মূলপর্বের খেলা হবে ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে। উল্লেখ্য, ১৯৬৬ সালে শেষবার সন্তোষ ট্রফি আয়োজিত হয়েছিল হায়দরাবাদে।

Advertisement

বুধবার একই সঙ্গে সন্তোষ ট্রফির গ্রুপ বিন্যাসও হয়ে গেল। গ্রুপ সি-তে রয়েছে বাংলা। এই গ্রুপে বাংলা ছাড়াও অন্য দলগুলো হল বিহার, ঝাড়খন্ড ও উত্তরপ্রদেশ। এবারে নয়টি গ্রুপে ভাগ করা হয়েছে দলগুলোকে। গ্রুপ পর্বের খেলা হবে নভেম্বরে। গতবারের চ্যাম্পিয়ন সার্ভিসেস ও রানার্স গোয়ার সঙ্গে আয়োজক রাজ্য তেলেঙ্গানাও এবার সরাসরি মূলপর্বে খেলবে।

গতবার সন্তোষে খারাপ ফলের পর এবার এই প্রতিযোগিতায় ভালো ফল করতে মরিয়া বাংলা। দলের কোচ হিসাবে দায়িত্ব নিয়েছেন অভিজ্ঞ সঞ্জয় সেন। উল্লেখ্য, গত সন্তোষ ট্রফিতে ভালো ফল করতে পারেনি বাংলা। শুধু গত বছর নয়, কয়েক বছর ধরেই বাংলার অবস্থা সন্তোষ ট্রফিতে ভালো নয়। ৩২ বারের চ্যাম্পিয়ন দল গতবার মূল পর্বে যোগ্যতা অর্জন করতে পারেনি। সেখান থেকে ঘুরে দাঁড়াতে মরিয়া বাংলা দল।

প্রসঙ্গত, ২০১৪-১৫ সালে সঞ্জয় সেনের কোচিংয়ে আই লিগ জিতেছিল মোহনবাগান। শুধু আই লিগ নয়, মোহনবাগানকে ফেডারেশন কাপও দিয়েছেন সঞ্জয় সেন। বাংলা তথা ভারতীয় ফুটবল সম্পর্কে তাঁর অভিজ্ঞতা প্রচুর। তাই ব্যর্থতা ঘোচাতেই সঞ্জয় সেনের মগজাস্ত্রে ভরসা রাখছে আইএফএ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গ্রুপ সি-তে রয়েছে বাংলা। এই গ্রুপে বাংলা ছাড়াও অন্য দলগুলো হল বিহার, ঝাড়খন্ড ও উত্তরপ্রদেশ।
  • গতবার সন্তোষে খারাপ ফলের পর এবার এই প্রতিযোগিতায় ভালো ফল করতে মরিয়া বাংলা।
  • ব্যর্থতা ঘোচাতেই সঞ্জয় সেনের মগজাস্ত্রে ভরসা রাখছে আইএফএ।
Advertisement