shono
Advertisement
India football team

ভিয়েতনামের বিরুদ্ধে নামবে মেন ইন ব্লু, টিমের ফিটনেসে খুশি মানোলো

লেবাননের বিরুদ্ধে ম্যাচ বাতিল হওয়ায় খুশি নন ভারতীয় দলের কোচ।
Published By: Anwesha AdhikaryPosted: 04:22 PM Oct 07, 2024Updated: 04:22 PM Oct 07, 2024

স্টাফ রিপোর্টার: আর ছয় দিন পরই ভারতের সিনিয়র দল ভিয়েতনামের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলিতে নামবে। সেই ম্যাচ খেলতে রবিবার রাতে কলকাতা থেকে ভিয়েতনাম উড়ে গেল ভারতীয় ফুটবল দল। তার আগে রবিবার সকালে রাজারহাটের সেন্টার ফর এক্সেলেন্সে ফুটবলারদের জন্য একটি ট্রেনিং সেশন রেখেছিলেন জাতীয় কোচ মানোলো মার্কুয়েজ। শনিবারই কলকাতায় চলে এসেছিলেন রাহুল ভেকেরা। জাতীয় দলের সঙ্গে দু’প্রধানের ফুটবলাররা যোগ দিলেন তাঁদের শনিবার আইএসএল ম্যাচ খেলে।

Advertisement

প্রাক্ মরশুম প্রস্তুতি সেরে আপাতত সব দলের ফুটবলাররাই ক্লাব মরশুম শুরু করে দিয়েছেন। স্বাভাবিকভাবে ধীরে ধীরে শারীরিক সক্ষমতা গত মাসে যা ছিল তার থেকে অনেকটাই বেড়েছে বলে মনে করছেন জাতীয় কোচ মানোলো। জাতীয় দলের পাশাপাশি এফসি গোয়ার দায়িত্ব পালন করার সুবাদে আইএসএলের সব ক্লাবের ফুটবলারদেরই তথ্য নখদর্পণে মানোলোর।

রবিবার তিনি বলেন,“প্রাক্ মরশুম প্রস্তুতির সময় যে অবস্থায় ছিল সবাই, তার থেকে এখন আমাদের ছেলেরা শারীরিকভাবে অনেক ভালো জায়গায় রয়েছে। যদিও এখন মরশুম সবে শুরু হয়েছে। এটুকু বলতে পারি এখানে দেশের সেরা ফুটবলাররাই ডাক পেয়েছে। তাই ভিয়েতনামের বিরুদ্ধে সেরা দলই খেলতে নামবে।” মানোলোর জাতীয় দল নির্বাচনেও সিনিয়র-জুনিয়রের মিশেল দেখা যাবে এবার।

আকাশ সাঙ্গুয়ান, লালরিলিয়ানা হামতের মত তরুণ ফুটবলারদের পাশাপাশি তিন বছর পর জাতীয় দলে ডাক পেয়েছেন ফারুখ চৌধুরি। যিনি এবার আইএসএলে দারুণ ফর্মে রয়েছেন। ধারাবাহিকভাবে ভালো খেলার পুরস্কার পেয়েছেন মোহনবাগান গোলকিপার বিশাল কাইথ। তিনিও ডাক পেয়েছেন। আগে ঠিক ছিল ভিয়েতনামে খেলা হবে ত্রিদেশীয় সিরিজ (দুটি ম্যাচ)। কিন্তু কয়েকদিন আগে লেবানন নাম প্রত্যাহার করে নেওয়ায় ত্রিদেশীয় সিরিজ খেলা হচ্ছে না ভারতের। আপাতত ১২ অক্টোবর একটি ম্যাচই খেলতে হচ্ছে তাদের। সফরের প্রথম ম্যাচটি ছিল ৯ অক্টোবর। তবে এই ম্যাচটি বাতিল হয়ে যাওয়ায় খুব একটা খুশি নন মানোলো।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রাক্ মরশুম প্রস্তুতি সেরে আপাতত সব দলের ফুটবলাররাই ক্লাব মরশুম শুরু করে দিয়েছেন।
  • আকাশ সাঙ্গুয়ান, লালরিলিয়ানা হামতের মত তরুণ ফুটবলারদের পাশাপাশি তিন বছর পর জাতীয় দলে ডাক পেয়েছেন ফারুখ চৌধুরি।
  • ত্রিদেশীয় সিরিজ খেলা হচ্ছে না ভারতের। আপাতত ১২ অক্টোবর একটি ম্যাচই খেলতে হচ্ছে তাদের।
Advertisement