shono
Advertisement
I League

এক পয়েন্টেই চ্যাম্পিয়ন! চাপ সরিয়ে আজই লিগ জয়ের লক্ষ্যে মহামেডান

শনিবারের ম্যাচ সহজ হবে না, মনে করছেন মহামেডান কোচ আন্দ্রে চেরনিশভ।
Posted: 01:55 PM Apr 06, 2024Updated: 02:07 PM Apr 06, 2024

স্টাফ রিপোর্টার : মাত্র এক পয়েন্ট! শনিবার আই লিগে (I League) শিলং লাজং এফসির বিরুদ্ধে নামার আগে এই ‘এক’ পয়েন্টের চাপটাই বড় হয়ে দাঁড়াচ্ছে মহামেডান (Mohammedan Sporting) শিবিরে।
বৃহস্পতিবার নেরোকা এফসি বনাম শ্রীনিধি ডেকান ম্যাচ ড্র হয়ে যাওয়ার পর এখন আই লিগ চ্যাম্পিয়ন হতে আর মাত্র এক পয়েন্টের প্রয়োজন মহামেডানের। হাতে এখনও দুটো ম্যাচ বাকি। তার মধ্যে শনিবার লাজংয়ের বিরুদ্ধে খেলতে নামছেন ডেভিডরা। শ্রীনিধি যে মাঠে নেরোকার সঙ্গে ড্র করেছে, শনিবার সেই মাঠেই ম্যাচ খেলতে নামছে মহামেডান। তবে ইতিমধ্যেই চ্যাম্পিয়ন হওয়ার যে প্রত্যাশার পারদ চড়ছে আর উচ্ছ্বাস শুরু হয়ে গিয়েছে মহামেডান সমর্থকদের মধ্যে, তাতেই রীতিমতো চাপে সাদা-কালো ব্রিগেড।

Advertisement

[আরও পড়ুন: জাদেজার আউটের আবেদন প্রত্যাহার, ‘বিশ্বকাপে কোহলি থাকলে কী করতে’, প্রশ্ন প্রাক্তন তারকার]

শনিবারের ম্যাচ সহজ হবে না, এমনটাই মনে করছেন মহামেডান কোচ আন্দ্রে চেরনিশভ। শুক্রবার সকালে ফুটবলারদের সঙ্গে বৈঠকে সাদা-কালো কোচ বার্তা দিয়ে রেখেছেন, এক পয়েন্ট প্রয়োজন। কিন্তু তিনি লাজং ম্যাচ থেকে তিন পয়েন্টের জন্যই দল নামাবেন। কারণ, অতিরিক্ত ঝুঁকি নিয়ে ড্র-এর জন্য পরিকল্পনা নিয়ে মাঠে নামলে হিতে বিপরীত হতে পারে। সেক্ষেত্রে শেষ ম্যাচে চাপ বাড়বে মহামেডানের। তাই এই ম্যাচেই লিগের ফয়সলা করতে চাইছেন। তা হলে ঘরের মাঠে শেষ দিল্লি এফসি ম্যাচটা চাপ ছাড়াই সেলিব্রেশন মুডে নামতে পারবে দল। দলের ফুটবল সচিব দীপেন্দু বিশ্বাস স্বীকার করে নিয়েছেন এই প্রত্যাশার চাপের কথা, “ফুটবলারদের বলেছি সব উচ্ছ্বাস শনিবার ম্যাচের পর করতে। এতটুকু হালকাভাবে নেওয়ার জায়গা নেই। আবহাওয়া খুব ভালো। যেটা আমাদের মতো দলের কাছে বাড়তি পাওনা। সন্ধ্যা সাতটায় ম্যাচ হলেও ছেলেদের অসুবিধা হবে না।”
দলে এই মুহূর্তে নতুন করে চোট-আঘাতের সমস্যা নেই। আগে চোট পাওয়া ফুটবলার রেমসাঙ্গা শনিবার নেই। তাঁকে ফিট করিয়ে দিল্লির বিরুদ্ধে খেলানোর চেষ্টা চলছে। এছাড়া বাকি সবাই ফিট। কোচ চেরনিশভ বলেন, “অন্য ম্যাচে যতটা সতর্ক থাকি, ঠিক ততটাই এই ম্যাচেও সতর্ক থাকছি। অন্যরা কী ভাবছে জানি না। তবে আমার মনে হয়, কঠিন ম্যাচ হতে চলেছে। ঘরের মাঠে লাজং নিজেদের উজাড় করে দিতে তৈরি। সেই বাধা কাটিয়ে উঠতে হবে।”

[আরও পড়ুন: ঝরঝরে হিন্দিতে কথা বলেন, গান ভারতের জাতীয় সঙ্গীতও, মন জিতলেন রয় কৃষ্ণ]

এদিন ফুটবল সচিবকে ফোন করে দলকে শুভেচ্ছা জানিয়েছেন মহামেডান সভাপতি আমিরুদ্দিন ববি। তিনি দলের উদ্দেশে বলেছেন, “যে কোনও মূল্যে এই ম্যাচটা জিতে ফেরো। কলকাতায় চ্যাম্পিয়ন মহামেডানের জন্য সবাই অপেক্ষা করছে।” কলকাতা থেকেও বেশ কিছু সমর্থক শিলং উড়ে যাচ্ছেন। তাদের জন্য টিকিটের ব্যবস্থা করছেন সাদা-কালো কর্তারা।
তবে অঙ্কের বিচারে লিগ চ্যাম্পিয়ন হওয়ার এখনও ক্ষীণ আশা রয়েছে দ্বিতীয় স্থানে থাকা শ্রীনিধির। তাদেরও বাকি দুই ম্যাচ। তারা যদি পরপর দুই ম্যাচই জিতে যায়। আর শেষ দুটো ম্যাচ থেকে কোনও পয়েন্ট না পায় মহামেডান, তাহলে শ্রীনিধি চ্যাম্পিয়ন হতে পারে। শনিবারই সেই সম্ভাবনা শেষ করে দিতে চায় মহামেডান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চ্যাম্পিয়ন হওয়ার যে প্রত্যাশার পারদ চড়ছে আর উচ্ছ্বাস শুরু হয়ে গিয়েছে মহামেডান সমর্থকদের মধ্যে।
  • শনিবার আই লিগে শিলং লাজং এফসির বিরুদ্ধে নামছে মহামেডান স্পোর্টিং।
  • অঙ্কের বিচারে লিগ চ্যাম্পিয়ন হওয়ার এখনও ক্ষীণ আশা রয়েছে দ্বিতীয় স্থানে থাকা শ্রীনিধির।
Advertisement