shono
Advertisement
Mohun Bagan

লিগ শিল্ড জিতে নতুন রেকর্ড মোহনবাগানের, পিছনে ফেলে দিল ইস্টবেঙ্গল, ডেম্পোকে

Posted: 12:09 AM Apr 20, 2024Updated: 12:09 AM Apr 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আইএসএলের (ISL) লিগ শিল্ড চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান (Mohun Bagan)। সামনে নক আউটের লড়াই থাকলেও আনন্দের জোয়ারে ভাসছে সবুজ-মেরুন জনতা। তার মধ্যেই আরও একটি খুশির খবর হাজির মোহনবাগান ভক্তদের জন্য। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের হিসেব অনুযায়ী ভারতীয় ফুটবলের শীর্ষ পর্যায়ের লিগ জয়ের তালিকায় সবার উপরে রয়েছে মোহনবাগানের নাম। তারা পিছনে ফেলে দিয়েছে ডেম্পো (Dempo), ইস্টবেঙ্গলের (East Bengal) মতো ক্লাবকে।

Advertisement

লিগ পর্যায়ের শেষ ম্যাচে যুবভারতীতে মুম্বইকে ২-১ গোলে হারায় মোহনবাগান। গত বছর আইএসএলে চ্যাম্পিয়ন হলেও এবারই প্রথম লিগ শিল্ড জয়ের স্বাদ পেল তারা। যার সঙ্গে ভারতীয় ফুটবলের শীর্ষ পর্যায়ে মোট ৬টি লিগ ঢুকল মোহনবাগান শিবিরে। জাতীয় লিগ (NFL) জিতেছে তিনবার, আই লিগ (I League) চ্যাম্পিয়ন হয়েছে ২ বার। আইএসএলে প্রথমবার লিগ শিল্ড জিততেই তারা টপকে গেল ডেম্পোকে। গোয়ার ক্লাব আই লিগ জিতেছিল তিন বার। তার আগে জাতীয় লিগের লড়াইয়ে প্রথম হয়েছিল দুবার।

[আরও পড়ুন: এক ম্যাচে দুবার হলুদ কার্ড, তবুও লাল কার্ড দেখলেন না মার্টিনেজ! কেন?]

এই তালিকায় তৃতীয় স্থানে আছে ইস্টবেঙ্গল। লাল-হলুদ বাহিনী তিনবার জাতীয় লিগ জিতলেও, আই লিগ জিততে পারেনি। দেশের শীর্ষ পর্যায়ের লিগ জয়ের তালিকায় এর পরে আছে বেঙ্গালুরু এফসি (১টি আইএসএল, ২টি আই লিগ), মুম্বই সিটি (২টি আইএসএল), গোকুলাম কেরালা, চার্চিল ব্রাদার্স ও সালগাওকার (২টি করে আই লিগ)।

তবে লিগ জিতলেও যে কাজ শেষ হয়নি, তা আগেই বুঝিয়ে দিয়েছেন বাগান কোচ আন্তোনিও হাবাস। কারণ সামনে রয়েছে আইএসএল সেমিফাইনাল। আগামী ২৩ এপ্রিল মুখোমুখি হতে হবে সের্জিও লোবেরার ওড়িশা এফসির। ঘরের মাঠে দ্বিতীয় লেগের ম্যাচ হবে ২৮ এপ্রিল। লিগ শিল্ড জেতার পর মোহনবাগানের পাখির চোখ থাকছে সেই দিকেই।

[আরও পড়ুন: ‘স্যর, আমাদের হারিয়ে দিয়ে যান’, ধোনি আবেগের ঢেউ লখনউয়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement