shono
Advertisement
PSG

চ্যাম্পিয়নশিপের হ্যাটট্রিক পিএসজি-র! ফরাসি লিগে এমবাপেদের দাপট

এটাই কি পিএসজি-র হয়ে শেষ ফরাসি লিগ জয় কিলিয়ান এমবাপের?
Posted: 08:59 AM Apr 30, 2024Updated: 08:59 AM Apr 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফরাসি লিগে বজায় রইল প্যারিস সাঁ জাঁ-র (Paris Saint Germain) আধিপত্য। এই নিয়ে টানা তিনবার লিগ ওয়ান (Ligue 1) জিতল তারা। দ্বিতীয় স্থানে থাকা মোনাকো ম্যাচ হারতেই লিগ জয় নিশ্চিত হয়ে যায় এমবাপেদের (Kylian Mbappe)।

Advertisement

সব মিলিয়ে মোট ১২ বার ফ্রান্সের সেরা ক্লাব হওয়ার শিরোপা অর্জন করল পিএসজি। যার মধ্যে ১০টি ট্রফি এসেছে শেষ ১২ বছরে। কাতারের মালিক দায়িত্ব নেওয়ার পর থেকে অন্য ক্লাবগুলোর থেকে তারা ধরাছোঁয়ার বাইরে। এবছরও তার ব্যতিক্রম হল না। তিন ম্যাচ বাকি থাকতেই লিগ ওয়ান চ্যাম্পিয়ন হলেন এমবাপেরা। ৩১ ম্যাচে তাঁদের পয়েন্ট ৭০। দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর থেকে ১২ পয়েন্ট এগিয়ে প্যারিসের ক্লাব। পরের সব ম্যাচ জিতলেও তাদের ছুঁতে পারবে না মোনাকো।

[আরও পড়ুন: ইডেনে মহারাজ-বাদশার আলিঙ্গন, সৌরভের সামনেই শাহরুখের আইকনিক পোজ]

মরশুমের শুরুতে স্পেনের এনরিকেকে কোচ নিযুক্ত করেছিল পিএসজি। প্রাক্তন বার্সা ম্যানেজারের অধীনে আগের ম্যাচে লে হার্ভের সঙ্গে ড্র করেছিল তারা। শেষ মুহূর্তের গোলে কোনও রকমে ৩-৩ ব্যবধানে ম্যাচ শেষ হয়। ফলে লিগ জয়ের উদযাপন কিছুটা পিছিয়ে গিয়েছিল। কিন্তু লিঁয়র কাছে মোনাকো ৩-২ গোলে হারতেই আরও একবার লিগ ওয়ান জয় নিশ্চিত হয়ে যায় পিএসজির।

ফরাসি লিগ জয়ের পর তাঁদের পাখির চোখ থাকবে চ্যাম্পিয়ন্স লিগের দিকে। যা এখনও জেতা হয়নি এমবাপেদের। সুযোগ থাকছে ত্রিমুকুট জেতারও। বৃহস্পতিবার জার্মানির ক্লাব ডর্টমুন্ডের বিরুদ্ধে সেমিফাইনালের আগে এই জয় নিশ্চিত ভাবেই মনোবল বাড়াবে। সেই সঙ্গে অন্য প্রশ্নও ঘুরছে ফুটবল মহলে। এটাই কি এমবাপের শেষ ফরাসি লিগ জয়? রিয়াল মাদ্রিদের সঙ্গে তাঁর চুক্তি পাকা বলেই শোনা যাচ্ছে। ফলে প্যারিসের ক্লাবকে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েই মরশুম শেষ করতে চাইবেন ফরাসি তারকা।

[আরও পড়ুন: যুবভারতীতে রণবীর-আলিয়া! গ্ল্যামারের ছটা আইএসএল ফাইনালে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দ্বিতীয় স্থানে থাকা মোনাকো ম্যাচ হারতেই লিগ জয় নিশ্চিত হয়ে যায় এমবাপেদের।
  • সব মিলিয়ে মোট ১২ বার ফ্রান্সের সেরা ক্লাব হওয়ার শিরোপা অর্জন করল পিএসজি।
  • ফরাসি লিগ জয়ের পর তাঁদের পাখির চোখ থাকবে চ্যাম্পিয়ন্স লিগের দিকে।
Advertisement