shono
Advertisement
Real Madrid

বার্সার হারে পোয়া বারো রিয়ালের, ৩৬ তম লা লিগা খেতাব নিশ্চিত করলেন ভিনিসিয়াসরা

চার ম্যাচ বাকি থাকতেই স্পেনের সেরা ক্লাব হল রিয়াল মাদ্রিদ।
Posted: 11:47 AM May 05, 2024Updated: 12:11 PM May 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিয়াল মাদ্রিদের (Real Madrid) লা লিগা (La Liga) চ্যাম্পিয়ন হওয়া ছিল সময়ের অপেক্ষা। শনিবার বার্সেলোনা (Barcelona) জিরোনার কাছে হারতেই পথ পরিষ্কার হয়ে যায় কার্লো আন্সোলোত্তির দলের। তারা নিজেরাও ঘরের মাঠে কাদিজকে ৩-০ গোলে হারায়। যার ফলে চার ম্যাচ হাতে থাকতেই ৩৬ বার স্পেনের সেরা ক্লাব হয়ে গেল রিয়াল মাদ্রিদ।

Advertisement

এই ম্যাচের পর ৩৪ ম্যাচে রিয়ালের পয়েন্ট দাঁড়াল ৮৭। দ্বিতীয় স্থানে থাকা জিরোনার পয়েন্ট ৭৪। পরের চার ম্যাচ জিতলেও কোনও ভাবেই তারা ভিনিসিয়াসদের ধরতে পারবে না। সমসংখ্যক ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

[আরও পড়ুন: আইএসএল জয়ী মুম্বই সিটিকে শুভেচ্ছা, মাঝরাতে মিষ্টির হাঁড়ি নিয়ে টিম হোটেলে ইস্টবেঙ্গল কর্তারা]

লিগ জয় প্রায় নিশ্চিত ধরে নিয়েই ঘরের মাঠে কাদিজের মুখোমুখি হয়েছিল রিয়াল। আর চ্যাম্পিয়নের মতোই খেলল তারা। সান্তিয়াগো বের্নাবেউয়ে ম্যাচের ৫১ মিনিটে প্রথম গোল করেন ব্রাহমিন দিয়াজ। দ্বিতীয় গোল জুড বেলিংহ্যামের। এই মরশুমে দুরন্ত পারফরম্যান্স রয়েছে তাঁর। লা লিগা নিশ্চিত করার দিনেও গোল করে গেলেন তিনি। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে রিয়ালের হয়ে শেষ গোলটি করেন হোসেলু।

[আরও পড়ুন: পরের বছর থাকবেন মোহনবাগানেই! আইএসএল ফাইনালে হারের পর ইঙ্গিত হাবাসের]

অন্যদিকে এই ম্যাচের আগে দ্বিতীয় স্থানে ছিল বার্সেলোনা। পয়েন্ট তালিকায় অনেকটা পিছিয়ে থাকলেও খাতায়-কলমে তাদের আশা বেঁচে ছিল। কিন্তু দুই কাতালান ক্লাবের লড়াইয়ে শেষ পর্যন্ত জিতে গেল জিরোনা। বার্সার ক্রিশ্চেনসন আর লেওয়ানডস্কির গোল যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত জাভির দল হারে ৪-২ গোলে। আর তার ফলেই লা লিগা খেতাব জয় নিশ্চিত হয়ে যায় রিয়ালের। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঘরের মাঠে কাদিজকে ৩-০ গোলে হারায় রিয়াল মাদ্রিদ।
  • এই ম্যাচের পর ৩৪ ম্যাচে রিয়ালের পয়েন্ট দাঁড়াল ৮৭।
  • জিরোনার কাছে জাভির দল হারে ৪-২ গোলে।
Advertisement