shono
Advertisement
Lionel Messi

কোপা সেমিফাইনালে অনৈতিকভাবে সুবিধা দিয়েছিলেন মেসিকে! বিস্ফোরক স্বীকারোক্তি রেফারির

কার্ড না দেখানোর বিনিময়ে জার্সি উপহার দিয়েছেন মেসি, স্বীকার করে নিলেন রেফারি।
Published By: Subhajit MandalPosted: 11:29 AM Sep 21, 2024Updated: 11:29 AM Sep 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা জিততে রেফারির কাছে অনৈতিক সুবিধা পেয়েছেন লিওনেল মেসি! বিস্ফোরক অভিযোগ। এই অভিযোগ আবার যে কেউ করছে না। খোদ রেফারিই বিস্ফোরক স্বীকারোক্তি করেছেন। মেনে নিয়েছেন, জার্সির লোভে কোপা সেমিফাইনালের মতো ম্যাচে মেসিকে হলুদ কার্ড দেখাননি তিনি।

Advertisement

কথা হচ্ছে, ২০০৭ সালের কোপা আমেরিকা সেমিফাইনালের। সেই ম্যাচে মেক্সিকোর বিপক্ষে খেলেছিল আর্জেন্টিনা। ম্যাচটিতে ৩-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। ১৭ বছর আগের সেই ম্যাচ নিয়ে সম্প্রতি বিস্ফোরক স্বীকারোক্তি করেছেন রেফারি কার্লোস চান্দিয়া। এক সাক্ষাৎকারে তিনি জানান, ওই ম্যাচে মেসিকে ইচ্ছা করে হলুদ কার্ড দেননি তিনি। হলুদ কার্ড না দেওয়ার বিনিময়ে মেসির থেকে জার্সি উপহার পেয়েছিলেন।

কার্লোস চান্দিয়া বললেন, "ম্যাচের এক পর্যায়ে হুট করে বল উপরের দিকে তুলে হাত দিয়ে স্পর্শ করে ফেললেন মেসি। সেটাও আবার পিচের মাঝখানে। সেসময় মেক্সিকোর জন্য অবশ্য গোল করার মতো সুযোগ ছিল না। তাই আমি তাকে বললাম, এটা একটা হলুদ কার্ডের সমান অপরাধ। তবে সেটা আমি দেব না। বিনিময়ে তোমাকে তোমার জার্সি দিতে হবে। আমি তাকে হলুদ কার্ড আর দেখালাম না।" রেফারি জানিয়েছেন, "তখন ম্যাচের আড়াই মিনিটের মতো বাকি ছিল। স্কোরলাইন ছিল ৩-০। ওই সময় মেসিকে হলুদ কার্ড দেখালে কোপা ফাইনালে খেলার সুযোগ পেত না (সাসপেনশনের জন্য)।"

ফিফার প্রাক্তন ওই রেফারি জানিয়েছেন, মাঠে হলুদ কার্ড না দেখানোর পুরস্কার স্বরূপ মেসির থেকে জার্সি উপহার পেয়েও ছিলেন তিনি। মেসি মাঠেই তাঁকে জার্সি দিতে চেয়েছিলেন। কিন্তু সেটি তিনি মাঠে না নিয়ে ড্রেসিং রুমে গিয়ে নেন। পরে মেসি সেই কোপার ফাইনালে খেলেছিলেন। আর্জেন্টিনা যদিও সেবার কোপা জিততে পারেনি। কিন্তু কার্লোস চান্দিয়ার ওই স্বীকারোক্তি বহু প্রশ্ন তুলে দিল। আর কোনও ম্যাচে এভাবে মেসি অনৈতিক সুবিধা পাননি তো? ফিফার রেফারিরা সব ম্যাচে স্বচ্ছ্বতা বজায় রাখছেন তো?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোপা জিততে রেফারির কাছে অনৈতিক সুবিধা পেয়েছেন লিওনেল মেসি! বিস্ফোরক অভিযোগ।
  • এই অভিযোগ আবার যে কেউ করছে না। খোদ রেফারিই বিস্ফোরক স্বীকারোক্তি করেছেন।
  • মেনে নিয়েছেন, জার্সির লোভে কোপা সেমিফাইনালের মতো ম্যাচে মেসিকে হলুদ কার্ড দেখাননি তিনি।
Advertisement