shono
Advertisement
UEFA Champions League

চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার ঝড়ে বিধ্বস্ত বায়ার্ন, 'বদলা'র ম্যাচে হ্যাটট্রিকে নায়ক রাফিনহা

চ্যাম্পিয়ন্স লিগে ৯ বছর পর বায়ার্নের বিরুদ্ধে জিতল বার্সেলোনা।
Published By: Arpan DasPosted: 08:42 AM Oct 24, 2024Updated: 08:42 AM Oct 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালের ১৪ আগস্ট। যে কোনও বার্সেলোনা ভক্তের কাছে লজ্জার দিন। সেদিন বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হেরেছিল স্পেনের ক্লাব। অথচ সেই দলে ছিলেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজের মতো তারকা। বিপরীতে বায়ার্নের হয়ে গোল করেছিলেন লেওয়ানডস্কি। জার্মানির ক্লাবের কোচ ছিলেন হান্সি ফ্লিক। ঘটনাচক্রে দুজনেই এখন বার্সেলোনায়। আর সেই ফ্লিকের কোচিংয়েই শাপমুক্তি বার্সার। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নকে ৪-১ গোলে হারিয়ে 'বদলা' ইয়ামালদের। সৌজন্যে রাফিনহার বিধ্বংসী হ্যাটট্রিক।

Advertisement

এদিন ঘরের মাঠে তরুণ তুর্কিদের নিয়ে দল সাজিয়েছিলেন ফ্লিক। যাদের গড় বয়স ২৪। একমাত্র লেওয়ানডস্কির বয়সই ৩০-র উপরে। আর সেই তারুণ্যের শক্তিতেই বায়ার্ন-বধ বার্সেলোনার। ম্যাচ শুরুর এক মিনিটের মধ্যেই বার্সেলোনাকে এগিয়ে দিয়েছিলেন রাফিনহা। বায়ার্নের হাইলাইন ডিফেন্সকে বোকা বানিয়ে আচমকা ছিটকে বেরিয়ে যান ব্রাজিল তারকা। নয়্যারকে কাটিয়ে বল জালে জড়িয়ে দেন তিনি। ১৮ মিনিটে গোলশোধ করেন বায়ার্নের হ্যারি কেন। তাঁর একটি গোল যদিও অফসাইডের জন্য বাতিল হয়।

গোল হজম করে আরও তেতে ওঠে বার্সা। ৩৬ মিনিটে দ্বিতীয় গোল করেন বায়ার্নের প্রাক্তনী লেওয়ানডস্কি। ডিফেন্সের ভুলে বল পেয়েছিলেন ফের্মিন লোপেজ। সেই সুযোগ কাজে লাগিয়ে গোল করে যান পোলিশ স্ট্রাইকার। বাকিটা রাফিনহা ম্যাজিক। আগের ম্যাচে রিয়ালের হয়ে হ্যাটট্রিক করেছিলেন ব্রাজিলের ভিনিসিয়াস। রাফিনহাই বা সুযোগ ছাড়বেন কেন? হাফটাইমের ঠিক আগে মার্ক কাসাডোর অসাধারণ ক্রস থেকে বল পান তিনি। বায়ার্নের দুজন ডিফেন্ডারের মাঝখান থেকে গোল করেন তিনি। ৫৬ মিনিটে হ্যাটট্রিক রাফিনহার। এবার নেপথ্যের কারিগর লামিনে ইয়ামাল। বাঁ পায়ের নিঁখুত প্লেসিং পরাস্ত করে নয়্যারকে।

লেওয়ানডস্কি সুযোগ না মিস করলে ব্যবধান আরও বাড়তে পারত। তবু ৪-১ গোলে জিতল বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগে ৯ বছর পর জয় এল বায়ার্নের বিরুদ্ধে। লিগের অন্য ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটি ৫-০ গোলে জিতল স্পার্টা প্রাহার বিরুদ্ধে। জোড়া গোল করেছেন আর্লিং হালান্ড। জয় পেয়েছে লিভারপুলও। কিন্তু এগিয়ে গিয়েও হেরে গিয়েছে স্পেনের ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০২০ সালের ১৪ আগস্ট। যে কোনও বার্সেলোনা ভক্তের কাছে লজ্জার দিন। সেদিন বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হেরেছিল স্পেনের ক্লাব।
  • অথচ সেই দলে ছিলেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজের মতো তারকা। বিপরীতে বায়ার্নের হয়ে গোল করেছিলেন লেওয়ানডস্কি।
  • জার্মানির ক্লাবের কোচ ছিলেন হান্সি ফ্লিক। ঘটনাচক্রে দুজনেই এখন বার্সেলোনায়।
Advertisement