shono
Advertisement
UEFA Champions League

চ্যাম্পিয়ন্স লিগে ভিনিসিয়াসের হ্যাটট্রিক, অবিশ্বাস্য কামব্যাকে ডর্টমুন্ডকে গোলের মালা রিয়াল মাদ্রিদের

চ্যাম্পিয়ন্স লিগের অন্য ম্যাচে ড্র পিএসজি-র। নামমাত্র গোলে জিতল আর্সেনাল।
Published By: Arpan DasPosted: 08:57 AM Oct 23, 2024Updated: 08:57 AM Oct 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগ আর রিয়াল মাদ্রিদ, এ যেন একপ্রকার সমার্থক। বিশেষ করে পিছিয়ে পড়া রিয়াল যে আরও বিপজ্জনক, তা বারবার প্রমাণ করেছেন রদ্রিগো-ভালভের্দেরা। এবার কপাল পুড়ল বরুসিয়া ডর্টমুন্ডের। সৌজন্যে ভিনিসিয়াস জুনিয়রের হ্যাটট্রিক। ২ গোলে পিছিয়ে পড়েও ডর্টমুন্ডকে ৫ গোলের মালা পড়াল কার্লো আন্সেলোত্তির ছেলেরা।

Advertisement

গত মরশুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল ডর্টমুন্ড ও রিয়াল। সেবার স্পেনের ক্লাব জিতেছিল ২-০ গোলে। এদিন সান্তিয়াগো বের্নাবেউয়ে প্রথমার্ধের পর মনে হয়েছিল, ডর্টমুন্ড বোধহয় প্রতিশোধ নিয়ে নিল। ৩০ মিনিটে জার্মানির ক্লাবকে এগিয়ে দিয়েছিলেন ডনিয়েল মালেন। ৪ মিনিটের মধ্যে তাঁর অ্যাসিস্ট থেকেই ডর্টমুন্ডের দ্বিতীয় গোল গিটেনসের। তখনও নিস্প্রভ ছিলেন এমবাপেরা।

দ্বিতীয়ার্ধে প্রবল চাপ দিতে থাকে রিয়াল। অবশেষে ৬০ মিনিটে রিয়াল গোলের মুখ খুলল রুডিগারের হেড থেকে। ২ মিনিট যেতে না যেতেই ফের আঘাত। এবার গোলের যাত্রা শুরু করলেন ভিনিসিয়াস। ৮৩ মিনিটে রিয়ালকে এগিয়ে দেন বহু যুদ্ধের সৈনিক ভাজকুয়েজ। আর সেই সঙ্গে ভেঙে গেল ডর্টমুন্ডের যাবতীয় প্রতিরোধ। ৮৬ মিনিটে নিজের দ্বিতীয় গোল ভিনির। প্রায় নিজের বক্স থেকে বল নিয়ে দৌড় শুরু করলেন। ডর্টমুন্ডের ক্লান্ত ফুটবলারদের পিছনে ফেলে জালে বল জড়িয়ে দেন তিনি। ৯৩ মিনিটে হ্যাটট্রিক ব্রাজিলের তারকার। এবারের গোলটাও অনেকটা একইরকম। রিয়াল মাদ্রিদ জিতল ৫-২ গোলে।

চ্যাম্পিয়নস লিগের অন্য ম্যাচে আটকে গেল পিএসজি। নেদারল্যান্ডসের ক্লাব পিএসভি-র সঙ্গে তাদের ম্যাচ শেষ হল ১-১ গোলে। শাখতার ডোনেস্কের বিরুদ্ধে আর্সেনাল কোনও মতে জিতল ১-০ গোলে। ইটালির ক্লাব এসি মিলান জিতল ৩-১ গোলে। কিন্তু অন্য ম্যাচে হেরে গেল ইটালির আরেক ক্লাব জুভেন্টাস।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চ্যাম্পিয়ন্স লিগ আর রিয়াল মাদ্রিদ, এ যেন একপ্রকার সমার্থক।
  • বিশেষ করে পিছিয়ে পড়া রিয়াল যে আরও বিপজ্জনক, তা বারবার প্রমাণ করেছেন রদ্রিগো-ভালভের্দেরা।
  • এবার কপাল পুড়ল বরুসিয়া ডর্টমুন্ডের। সৌজন্যে ভিনিসিয়াস জুনিয়রের হ্যাটট্রিক।
Advertisement