shono
Advertisement

নেই বেড, ডাক্তাররাও উদাসীন, যোগীরাজ্যে বিনা চিকিৎসায় মৃত প্রাক্তন বিজেপি সাংসদের ছেলে!

ছেলের মৃতদেহ নিয়ে প্রতিবাদ শুরু করেন প্রাক্তন সাংসদ।
Posted: 10:01 AM Oct 31, 2023Updated: 10:01 AM Oct 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমার্জেন্সি বিভাগে বেড নেই। হাসপাতালে নিয়ে গেলেও রোগী চিকিৎসা পেলেন না। বাবার চোখের সামনে যন্ত্রণায় ছটফট করতে করতে ছেলের মৃত্যু হল। মর্মান্তিক ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) লখনউয়ের সরকারি হাসপাতালে। কেবলমাত্র চিকিৎসার অভাবে মৃত্যু হল প্রাক্তন বিজেপি (BJP) সাংসদের ছেলের। তার পরেই হাসপাতালে অব্যবস্থার বিরুদ্ধে ছেলের মৃতদেহ নিয়ে প্রতিবাদে বসেন প্রাক্তন সাংসদ।

Advertisement

উত্তরপ্রদেশের বান্দা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে সাংসদ হয়েছিলেন ভৈরোঁ প্রসাদ মিশ্র। ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত সাংসদ ছিলেন তিনি। জানা গিয়েছে, তাঁর ৪১ বছর বয়সি পুত্র প্রকাশ মিশ্র দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছিলেন। রবিবার রাত ১১টা নাগাদ লখনউয়ের (Lucknow) SGPGI হাসপাতালে নিয়ে যাওয়া হয় প্রকাশকে। কিন্তু সেই রাতেই তাঁর মৃত্যু হয়। 

[আরও পড়ুন: বড় সার্টিফিকেট! প্রাক্তন খাদ্যমন্ত্রীর গ্রেপ্তারির মাঝেই রাজ্যে রেশন বণ্টনের প্রশংসায় দিল্লি]

প্রাক্তন সাংসদ অভিযোগ তোলেন, হাসপাতালে পর্যাপ্ত পরিমাণে বেড নেই। এমারজেন্সিতে মেডিক্যাল অফিসার থাকলেও তিনি কোনও সাহায্য করেননি, চিকিৎসার ব্যবস্থা করেননি। বিনা চিকিৎসায় মৃত্যু হয় প্রকাশের। তার পরেই ছেলের মৃতদেহ নিয়ে প্রতিবাদ শুরু করেন প্রাক্তন সাংসদ। তিনি বলেন, অন্যরা যেন চিকিৎসা পান সেটা নিশ্চিত করতেই প্রতিবাদ। অভিযুক্ত চিকিৎসককে শাস্তি দিতেই হবে।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই সমাজবাদী পার্টির নেতা অখিলেশ সিং যাদব তোপ দাগেন যোগী সরকারকে। তিনি বলেন, এই গাফিলতি হাসপাতালের নয়, উত্তরপ্রদেশ সরকারের। হাসপাতালের জন্য বরাদ্দ করা হচ্ছে না কেন? তবে রাজ্যের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য জানান, তিন সদস্যের কমিটি গড়ে এই ঘটনার তদন্ত করা হবে। অভিযুক্ত চিকিৎসককে সাসপেন্ড করা হয়েছে বলেও খবর। প্রাক্তন সাংসদের বাড়িতেও গিয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: কেজরিওয়ালকে তলব ইডির, আবগারি দুর্নীতিতে আরও বিপাকে আপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement