shono
Advertisement

প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত, শোকের ছায়া রাজনৈতিক মহলে

হৃদরোগজনিত কারণে প্রবীণ এই কংগ্রেস নেত্রীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। The post প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত, শোকের ছায়া রাজনৈতিক মহলে appeared first on Sangbad Pratidin.
Posted: 04:16 PM Jul 20, 2019Updated: 05:06 PM Jul 20, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত হলেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত। শনিবার হৃদরোগজনিত কারণে তাঁর মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। প্রবীণ এই কংগ্রেস নেত্রীর প্রয়াণে শোকের ছায়া নেমেছে দেশের রাজনৈতিক মহলে।

Advertisement

[আরও পড়ুন- মুসলিম যুবককে মারধর করে ‘জয় শ্রীরাম’ বলানোর চেষ্টা, রক্ষা করল হিন্দু দম্পতি]

দিল্লি কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরে হৃদরোগজনিত সমস্যায় ভুগছিলেন দিল্লির তিনবারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত। শুক্রবার গুরুতর অসুস্থ অবস্থায় তাঁকে ফর্টিস এসকর্টস হার্ট ইনস্টিটিউটে ভরতি হয়েছিল। সেখানকার ডাক্তাররা জানিয়েছিলেন তাঁর শ্বাস নিতে কষ্ট হচ্ছে। অনিয়মিত হৃদস্পন্দনের সমস্যাও ছিল। তাই ভরতি হওয়ার সঙ্গে সঙ্গে ভেন্টিলেশনে পাঠানো হয় তাঁকে। কিন্তু, শেষ রক্ষা হল না। শনিবার দুপুরে সেখানেই প্রয়াত হলেন তিনি।

এপ্রসঙ্গে ফর্টিস হাসপাতালের অধিকর্তা ডাঃ অশোক শেঠ জানান, শীলা দীক্ষিত হাসপাতালে ভরতি হওয়ার পরেই ডাক্তারদের একটি টিম তাঁর খেয়াল রাখছিল। কিন্তু, শনিবার দুপুর তিনটে ১৫ মিনিট নাগাদ ফের হৃদরোগে আক্রান্ত হন তিনি। সঙ্গে সঙ্গে তাঁকে ভেন্টিলেশনে পাঠানো হয়। তিনটে ৫৫ মিনিট নাগাদ সেখানেই মৃত্যু হয় তাঁর।

[আরও পড়ুন- নতিস্বীকার যোগী প্রশাসনের, প্রিয়াঙ্কার সঙ্গে দেখা করে গেলেন নিহতদের আত্মীয়রাই]

এই ঘটনার পরেই টুইট করে শোকপ্রকাশ করা হয় কংগ্রেসের তরফে। তাতে লেখা ছিল, ‘শীলা দীক্ষিতের মৃত্যুর খবর শুনে আমরা শোকাহত। সারাজীবন ধরে কংগ্রেস করার পাশাপাশি তিনবার দিল্লির মুখ্যমন্ত্রী হয়েছিলেন তিনি। যা তাঁকে দিল্লি কংগ্রেসের মুখ করে তুলেছিল। আমরা তাঁর পরিবার ও বন্ধুদের গভীর সমবেদনা জানাচ্ছি। এই কঠিন সময়ে তাঁরা নিজেদের সামলাতে পারবেন বলেই আশা করছি।’

রাহুল গান্ধী টুইট করেন, ‘শীলা দীক্ষিতজি-র মৃত্যুর খবর পেয়ে আমি পুরোপুরি বিদ্ধস্ত হয়ে পড়েছি। তিনি কংগ্রেস পার্টির প্রিয় কন্যা ছিলেন। যার সঙ্গে আমার খুব ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। তাঁর পরিবার ও দিল্লির নাগরিকদের গভীর সমবেদনা জানাই। তিনবার মুখ্যমন্ত্রী হিসেবে নিঃস্বার্থভাবে কাজ করেছেন তিনি।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করেন, ‘শীলা দীক্ষিতজি-র প্রয়াণে আমি গভীরভাবে শোকাহত। উনি খুবই আন্তরিক ও উঁচু মনের মানুষ ছিলেন। দিল্লির উন্নতির জন্যও অক্লান্ত পরিশ্রম করেছেন। তাঁর পরিবার ও সমর্থকদের সমবেদনা জানাই। ওম শান্তি।’

The post প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত, শোকের ছায়া রাজনৈতিক মহলে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement