shono
Advertisement

পুলিশকর্তা থেকে আমলা, সিআইডি থেকে তথ্যপ্রযুক্তির প্রধান সচিব পদে রাজীব কুমার

তাঁর পুলিশ থেকে প্রশাসনে আসার ঘটনায় অবাক হয়েছেন অনেকে। The post পুলিশকর্তা থেকে আমলা, সিআইডি থেকে তথ্যপ্রযুক্তির প্রধান সচিব পদে রাজীব কুমার appeared first on Sangbad Pratidin.
Posted: 09:18 AM Dec 27, 2019Updated: 12:05 PM Dec 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য সরকারের আমলা স্তরে বড়সড় রদবদল হল। বৃহস্পতিবার নোটিফিকেশন করে দপ্তর বদলানোর খবর প্রকাশ করা হয়েছে। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার তথা বর্তমানে সিআইডির এডিজি পদে থাকা আইপিএস রাজীব কুমারকে পুলিশ থেকে প্রশাসনে নিয়ে আসা হল। তাঁকে তথ্যপ্রযুক্তি দপ্তরের প্রধান সচিবের পদে নিয়ে আসা হয়েছে।এতদিন বাড়তি দায়িত্ব হিসেবে ওই দপ্তরের দেখাশোনা করতেন অতিরিক্ত মুখ্যসচিব দেবাশিস সেন। 

Advertisement

তথ্যপ্রযুক্তি ছাড়া একাধিক দপ্তরেও বদল হয়েছে। ডিজি এটিআই পদে থাকা অনিল ভার্মাকে রাজ্য ডিস্ট্রিক্ট গেজেটিয়ার্সের স্টেট এডিটার পদে নিয়ে আসা হয়েছে। রাজেশ কুমার ছিলেন মৎস দপ্তরের সেক্রেটারি পদে। সেখান থেকে তাঁকে ডব্লুবিইসিএসসির ম্যানেজিং ডিরেক্টর পদে নিয়ে আসা হয়েছে। দেবাশিস সেন হিডকোর সিএমডি(CMD) এবং নবদিগন্তের চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার সামলাবেন।

[আরও পড়ুন: দিনেদুপুরে ফের মেট্রো স্টেশনে তরুণীর ‘শ্লীলতাহানি’, আটক অভিযুক্ত]

 

এছাড়া এ সুবোধ কারেকশনাল অ্যাডমিনিস্ট্রেশন দপ্তরের প্রধান সচিব হয়েছেন। মেদিনীপুরের কমিশনার হিসেবে অতিরিক্ত দায়িত্বভার সামলাবেন তিনি। আর সুমন্ত চৌধুরিকে আনা হল এটিআইয়ের ডিজি করে।

[আরও পড়ুন: ‘আগুন নিয়ে খেলবেন না’, CAA বিরোধী আন্দোলনে বিজেপিকে চূড়ান্ত হুঁশিয়ারি মমতার]

 

গত কয়েক বছর ধরে পশ্চিমবঙ্গের পুলিশ মহলে রাজীব কুমার নামটি খুবই পরিচিত হয়ে পড়েছিল। কোন রাজনৈতিক নেতা না হয়েও রাজ্যবাসীর আলোচনার বিষয়বস্তু হয়ে পড়েছিলেন। তিনি এতটাই প্রভাব বিস্তার করেছিলেন যে স্বয়ং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার জন্য প্রকাশ্যে ধরনায় বসেছিলেন। রাজীব কুমারের সঙ্গে সিবিআইয়ের টানাপোড়েনর সময়ও রাজ্য প্রশাসন পুরো সহযোগিতা করেছিল কলকাতা পুলিশের দুঁদে এই আধিকারিককে। কিছুদিন আগে রাজীব কুমারের যখন কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না তখনও রাজ্য প্রশাসনের থেকে তাঁর বিষয়ে কোনও খবর পাওয়া যায়নি বলে অভিযোগ সিবিআইয়ের। গুরুত্বপূর্ণ এই আইপিএস আধিকারিককে আচমকা প্রশাসনের পদে নিয়ে আসায় অবাক হয়েছেন অনেকে।ভারতের ইতিহাসে এই ধরনের ঘটনা আগে ব্যতিক্রমী বলেই মত তাঁদের। 

The post পুলিশকর্তা থেকে আমলা, সিআইডি থেকে তথ্যপ্রযুক্তির প্রধান সচিব পদে রাজীব কুমার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement