shono
Advertisement

‘মন্ত্রী নিয়োগকর্তা নয়, বোর্ডের হাতেই ক্ষমতা’, নিয়োগ দুর্নীতির দায় এড়াতে মরিয়া পার্থ

তদন্তের গতিপ্রকৃতি নিয়ে উষ্মাপ্রকাশও করেন পার্থ। 
Posted: 04:09 PM Apr 24, 2023Updated: 04:33 PM Apr 24, 2023

অর্ণব আইচ: ফের নিয়োগ দুর্নীতির দায় এড়ানোর চেষ্টা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। সোমবার আদালত চত্বরে প্রাক্তন মন্ত্রী দাবি করলেন, নিয়োগে মন্ত্রীর কোনও ভূমিকা নেই। নিয়োগ কর্তা মন্ত্রী নন। গোটা প্রক্রিয়ার দায়িত্ব থাকে বোর্ডের হাতে। এদিন তদন্তের গতিপ্রকৃতি নিয়ে উষ্মাপ্রকাশও করলেন পার্থ। 

Advertisement

সোমবার সকালে আলিপুর আদালতে পেশ করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। সেখান থেকে বেরনোর সময়ই ফের সংবাদ মাধ্যমের সামনে মুখ খোলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। দুর্নীতি নিয়ে প্রশ্ন করা হলে এদিন ফের পার্থ চট্টোপাধ্যায় দাবি করেন তিনি নির্দোষ। তাঁর কথায়, “মন্ত্রী কোনওদিনই নিয়োগ কর্তা নন। নিয়োগের দায়িত্ব থাকে বোর্ড। সেই বোর্ডই সমস্তটা পরিচালনা করে। আমি কিছুই করিনি।” এদিন পার্থকে প্রশ্ন করা হয়, তদন্ত প্রক্রিয়া নিয়ে। উত্তরে উষ্মাপ্রকাশ করেন প্রাক্তন মন্ত্রী। বলেন, “একবছর তো হয়ে গেল। কিছুই তো হল না।” 

[আরও পড়ুন: ‘অভিষেক সফল হোক’, তৃণমূলে নবজোয়ার কর্মসূচির জন্য শুভকামনা জেলবন্দি পার্থর]

এখানেই শেষ নয়। এদিন অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে সোনা ও টাকা উদ্ধার নিয়েও প্রশ্ন তোলা হয়। তবে কৌশলে তার দায় এড়িয়েছেন মন্ত্রী। তিনি বলেন, “যার বাড়ি থেকে পাওয়া গিয়েছে সে বলতে পারবে।”  প্রসঙ্গত, সোমবার আদালত চত্বর থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানিয়েছেন পার্থ।

[আরও পড়ুন: BJP হিরো হয়ে গিয়েছে, জিরো করতে চাই’, নীতীশ-তেজস্বীর সঙ্গে বৈঠকের পর চ্যালেঞ্জ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement