shono
Advertisement

জিম্বাবোয়ের কাছে হারের পরেই ‘গৃহযুদ্ধ’পাক ক্রিকেটে, কাঠগড়ায় বাবর-রামিজ

অধিনায়ক বাবর জঘন্য, মত শোয়েব আখতারের।
Posted: 01:52 PM Oct 28, 2022Updated: 02:17 PM Oct 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিম্বাবোয়ের (Zimbabwe vs Pakistan) কাছে লজ্জার হারের পরেই পাক ক্রিকেটে গৃহযুদ্ধ শুরু হয়ে গেল। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নেমে টানা দু’ম্যাচ হেরেছে পাক-বাহিনী। ভারতের পরে দুর্বল প্রতিপক্ষ জিম্বাবোয়ের বিরুদ্ধেও জিততে পারেনি বাবর আজমের দল। তার ফলেই দলের অধিনায়ক, প্রশাসক সকলকেই কাঠগড়ায় তুলছেন সেদেশের প্রাক্তন ক্রিকেটাররা। পাক কিংবদন্তি শোয়েব আখতার বলেছেন, পাকিস্তানের অধিনায়ক অত্যন্ত জঘন্য। পাকিস্তানের অন্যতম সেরা পেসার মহম্মদ আমির বলেছেন, পিসিবি চেয়ারম্যান রামিজ রাজার এখনই পদত্যাগ করা উচিত।

Advertisement

মাত্র এক রানে জিম্বাবোয়ের কাছে হেরেছে পাকিস্তান। বৃহস্পতিবারের ম্যাচে পাকিস্তানের (Pakistan) দল নির্বাচন ঘিরে প্রশ্ন ছিলই। কিন্তু ম্যাচ হারের পরে বাবরের দল নির্বাচন নিয়ে ক্ষোভে ফেটে পড়েন পাকিস্তানের সাধারণ মানুষ থেকে ক্রিকেট বিশেষজ্ঞরা। অতিরিক্ত পেসার হিসাবে মহম্মদ ওয়াসিমকে জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলানো হয়েছিল। চার উইকেট নিলেও বাবরের (Babar Azam) এই সিদ্ধান্ত নিয়ে তুমুল সমালোচনা শুরু হয়। মাত্র ১৩০ রান তুলতে গিয়ে হিমশিম খেয়ে যান পাক ব্যাটাররা।

[আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে জেতাতে না পারলে অবসর নিতে হত, বলছেন অশ্বিন]

ম্যাচ হারের পরেই নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও আপলোড করেন শোয়েব আখতার। সেখানে বাবর আজমের তীব্র সমালোচনা করে ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ বলেছেন, “আগেও অনেকবার বলেছি, টপ অর্ডার আর মিডল অর্ডারের ব্যাটাররা যদি ভাল খেলতে পারে, তাহলেই বড় ম্যাচগুলো জিততে পারব। আসলে পাকিস্তানের অধিনায়ক একেবারে জঘন্য। বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে পাকিস্তান। শাহিন আফ্রিদির ফিটনেস একেবারে তলানিতে ঠেকেছে। ক্যাপ্টেন্সি থেকে টিম ম্যানেজমেন্ট–সব ক্ষেত্রেই পাকিস্তানের অবস্থা খুব খারাপ। একটা টুর্নামেন্টে এসে পাকিস্তান আশা করছে, বিপক্ষ দলগুলি পাকিস্তানকে জিতিয়ে দেবে।”

পিসিবি চেয়ারম্যান রামিজ রাজাকে (Ramiz Raja) তুলোধনা করেছেন প্রাক্তন পাক পেসার মহম্মদ আমির।হারের পর টুইট করে পাক পেসার লিখেছেন, “প্রথম দিন থেকেই আমি বলেছি একেবারে ভুল দল নির্বাচন করেছে পাকিস্তান। এখন এই জঘন্য হারের দায় কে নেবে? আমার মনে হয়, এই মুহূর্তে পিসিবির চেয়ারম্যানকে সরিয়ে দেওয়া উচিত। সকলের ঈশ্বর হয়ে উঠতে চাইছেন পিসিবি চেয়ারম্যান ও নির্বাচক প্রধান।” নাম না করে রামিজ রাজাকেই বিঁধেছেন তিনি। ফলে, মাঠে আর মাঠের বাইরে প্রবল সমস্যায় পাকিস্তান। বিশ্বকাপ থেকে তাদের বিদায় কার্যত নিশ্চিত। যদিও আশা একেবারে শেষ হয়ে যায়নি। কিন্তু বিশ্বকাপের মধ্যেই ‘গৃহযুদ্ধে’ জেরবার পাক-ক্রিকেট। 

[আরও পড়ুন: রাজস্থানে ঋণ মেটাতে নিলামে তোলা হচ্ছে কিশোরীদের! বিস্ফোরক মানবাধিকার কমিশন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement