shono
Advertisement

বহুতলে ভয়ংকর অগ্নিকাণ্ড, ঝলসে মৃত্যু ৯ মাসের শিশু-সহ ৪ জনের

দমকলবাহিনী জানায় মোট ৬ জনকে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।
Posted: 08:53 AM Jan 27, 2024Updated: 08:59 AM Jan 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজধানী দিল্লির সহদরা এলাকার এক বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড। ঝলসে মৃত্যু ৯ মাসের শিশু-সহ মোট চারজনের। গুরুতর আহত হয়েছেন আরও দুজন।

Advertisement

দমকলের তরফে জানানো হয়েছে, শুক্রবার বিকেল ৫টা ২২ মিনিট নাগাদ তাঁরা ফোনে আগুন লাগার ঘটনা জানতে পারেন। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের পাঁচটি ইঞ্জিন। বহুতলের একেবারে নিচের তলায় সেসময় আগুন অনেকখানি ছড়িয়ে পড়েছে। আর তাতেই শ্বাসকষ্টে প্রাণ হারায় ৯ মাসের শিশুটি। আগুনে ঝলসে যান ২৮ ও ৪০ বছরের দুই মহিলা এবং ১৭ বছরের নাবালকও। দমকল বাহিনীর প্রধান অতুল গর্গ জানান, ওই বিল্ডিংয়ের নিচের তলায় রবার কাটার মেশিন, ওয়াইপার-সহ নানা সরঞ্জাম রাখা ছিল। তাতেই আগুন ছড়ায়। মোট ৬জনকে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

[আরও পড়ুন: ১২ হাজার পাতা ভরা তথ্যে! ধৃত মাওবাদী কিশোরদাকে জেরায় ঘুম উড়েছে তদন্তকারীদের]

এদিকে, পুলিশের তরফে জানানো হয়, খবর পাওয়ামাত্রই দমকল আসার আগে সেখানে পৌঁছে স্থানীয়দের চেষ্টায় এক শিশু-সহ আরও তিনজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা শিশু-সহ মোট চারজনকে মৃত বলে ঘোষণা করেন। বর্তমানে ১৬ বছরের কিশোরী এবং ৭০ বছরের বৃদ্ধার চিকিৎসা চলছে।

ঠিক কীভাবে আগুন লাগল, তা খতিয়ে দেখতে একটি তদন্তকারী দল তৈরি করা হয়েছে। চারতলা বিল্ডিংয়ের মালিক ভরত সিং দুটি তলা ভাড়া দিয়েছিলেন। তাঁর এই বিল্ডিংয়ে পর্যাপ্ত অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই ফরেনসিক দল ঘটনাস্থল ঘুরে গিয়েছে। আজ, শনিবার আবারও তারা এসে পরীক্ষানিরীক্ষা করে রিপোর্ট জমা দেবে বলে খবর।

[আরও পড়ুন: ডেরেককে ‘বিদেশি’ কটাক্ষ, ক্ষমা চাইলেন অধীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement