shono
Advertisement

ফের কংগ্রেসে ফিরছেন! জল্পনার মধ্যেই মুখ খুললেন গুলাম নবি আজাদ

আজাদের অনুগামীরা ইতিমধ্যেই কংগ্রেসে ফেরা শুরু করে দিয়েছেন।
Posted: 02:51 PM Dec 31, 2022Updated: 02:51 PM Dec 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কংগ্রেসে (Congress) যোগ দিতে পারেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী গুলাম নবি আজাদ? উপত্যকাজুড়ে শুরু হয়েছে জল্পনা। সংবাদসংস্থা ANI সূত্রের খবর, সব বিবাদ ভুলে আজাদ শীঘ্রই রাহুল গান্ধীর (Rahul Gandhi) হাত ধরতে পারেন। যদিও প্রাক্তন কংগ্রেস নেতা নিজে পুরনো দলে ফেরার জল্পনা উড়িয়ে দিয়েছেন।

Advertisement

মাঝখানে মাত্র চারটে মাস। কংগ্রেস ছেড়ে যাওয়া গুলাম নবি আজাদ (Ghulam Nabi Azad) এখন কাশ্মীরের রাজনীতির আঙিনায় জলহীন মাছের মতোই খাবি খাচ্ছেন। মাস চারেক আগেও আজাদ জাতীয় রাজনীতির প্রথম সারির মুখ ছিলেন। অথচ এই চারমাসের ব্যবধানে তাঁর নাম প্রায় ভুলতে বসেছে রাজনৈতিক মহল। কাশ্মীরের রাজনীতিতেও এখন আজাদ নিঃসঙ্গ। এমনকী, মাত্র চার মাসের ব্যবধানে তাঁর কংগ্রেসে ফের নিয়েও তুমুল জল্পনা শুরু হয়ে গিয়েছে। শোনা যাচ্ছে, আগামী মাসে আজাদ কংগ্রেসের ‘ভারত জোড়ো’ (Bharat Jodo) যাত্রায় যোগ দিতে পারেন। আর তারপরই যোগ দেবেন কংগ্রেস।

[আরও পড়ুন: কোন দু’টি জিনিস ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা করল? জানালেন মোদির ভাই প্রহ্লাদ]

সংবাদসংস্থা ANI সূত্রের খবর, আজাদ যতই গান্ধী পরিবারের বিরুদ্ধে তোপ দাগুন না কেন, তাঁকে ঘরে ফেরাতে বিশেষ আপত্তি নেই দলের শীর্ষ নেতৃত্বের। বরং, তাঁরাও আজাদের মতো পুরনো কংগ্রেসিকে ফেরাতে আগ্রহী। হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভুপেন্দ্র সিং হুডা এবং বর্ষীয়ান নেত্রী অম্বিকা সোনিকে (Ambika Soni) দায়িত্ব দেওয়া হয়েছে আজাদের সঙ্গে কথাবার্তা শুরু করার। শোনা যাচ্ছে, ভারত জোড়ো যাত্রা কাশ্মীরে প্রবেশ করলে তাতে যোগ দেবেন আজাদের ঘনিষ্ঠ বহু নেতা। কংগ্রেস চাইছে আজাদ সেই যাত্রায় যোগ দিয়ে সরাসরি রাহুল গান্ধীর কথা বলে নিন।

[আরও পড়ুন: রাহুলই ২০২৪-এ বিরোধীদের প্রধানমন্ত্রিত্বের মুখ, হঠাৎই দাবি কমল নাথের]

যদিও আজাদ নিজে টুইট করে এই সব জল্পনায় জল ঢেলে দিয়েছেন। তিনি জানিয়েছেন, কংগ্রেসের মতাদর্শ বা নেতাদের সঙ্গে তাঁর কোনও বিরোধ নেই। কিন্তু কংগ্রেসের বর্তমান সিস্টেম নিয়ে তাঁর সমস্যা আছে। তাঁর কংগ্রেসে ফেরা নিয়ে যে গুজব ছড়ানো হচ্ছে, সেটা উড়িয়ে দিয়ে আজাদ বলছেন,”কংগ্রেস নেতাদের একাংশ এসব গুজব ছড়াচ্ছে আমার অনুগামী এবং আমার দলের নেতাদের বিভ্রান্ত করার জন্য। এই জল্পনায় কোনও সারবত্তা নেই।” যদিও রাজনৈতিক মহল আজাদের কংগ্রেসে ফেরার জল্পনা পুরোপুরি উড়িয়ে দিচ্ছে না। অনেকেই বলছেন, যা রটে তার কিছু তো বটে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement