shono
Advertisement

২০১৯-এ মোদিকেই ভোট দেবেন ৭৯% দেশবাসী, দাবি সমীক্ষায়

কত শতাংশ ভোট গেল রাহুল গান্ধীর দিকে, জানলে চমকে যাবেন। The post ২০১৯-এ মোদিকেই ভোট দেবেন ৭৯% দেশবাসী, দাবি সমীক্ষায় appeared first on Sangbad Pratidin.
Posted: 10:03 AM Dec 16, 2017Updated: 01:53 PM Sep 19, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের জনপ্রিয়তম নেতা এখনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জনপ্রিয়তায় তাঁর আশেপাশে কেউ দাঁড়াতেই পারবে না, এমনটাই বলছে একটি সাম্প্রতিক সমীক্ষা। ২০১৯ লোকসভা ভোটে মোদিকে দেখে পদ্মফুলে ভোট দেবেন দেশের ৭৯% নাগরিক, জানাচ্ছে ওই সমীক্ষা।

Advertisement

[এবার বিদায়ের সময়, রাহুলের হাতে দায়িত্ব ছেড়ে ঘোষণা সোনিয়ার]

নোট বাতিল থেকে শুরু, তারপর আধারকে বাধ্যতামূলক করা, বিনা পরিকাঠামোয় জিএসটি চালু- প্রধানমন্ত্রীর একের পর এক সিদ্ধান্তের বিরুদ্ধে দেশের একাংশের মানুষ প্রতিবাদে সরব হন। বিরোধীরাও শোরগোল জুড়ে দেন বিজেপি সরকারের বিরুদ্ধে। দেশজুড়ে ধর্মীয় সংকীর্ণতার জিগির উঠিয়ে আসন্ন লোকসভা ভোটে ফায়দা লুটতে চাইছে বিজেপি, অভিযোগ তোলেন বিরোধীরা। কিন্তু এই সমীক্ষায় দেখা যাচ্ছে, এখনও নোট বাতিল বা সচিত্র পরিচয়পত্র হিসাবে আধারকে বাধ্যতামূলক করার পদক্ষেপকে সদর্থক হিসাবেই দেখছেন অধিকাংশ দেশবাসী। অবিলম্বে ভোট হলে দেশের চারভাগের মধ্যে তিনভাগেরও বেশি মানুষ মোদিকে ভোট দেবেন বলে ওই সমীক্ষার ফলাফলে দেখা যাচ্ছে।

[বাড়িতে বসেই মোটা টাকা আয় করতে চান? পথ দেখাচ্ছে মোদি সরকার]

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম নয়টি ভাষায় অনলাইনে এই সমীক্ষা চালায় ১২-১৫ ডিসেম্বর। ৫ লক্ষেরও বেশি মানুষ এই সমীক্ষায় নিজেদের মতামত জানান। মাত্র ২০% মানুষ বলছেন, তাঁরা কংগ্রেসের নয়া প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে ভোট দেবেন। শনিবার সভাপতি পদে অভিষেকের আগে রাহুলের প্রতি এই বার্তা যথেষ্ট হতাশাব্যঞ্জক বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। কংগ্রেসের জন্য আরও খারাপ খবর হল, ৭৩% মানুষই বিজেপির বিকল্প হিসাবে কংগ্রেসকে দেখতে চান না। তাঁরা মনেই করেন না যে কংগ্রেস দেশ চালাতে পারে। ৩৭% মানুষ জানিয়েছেন, গান্ধী পরিবারের বাইরে কাউকে সভাপতি পদে বসালে তাঁরা কংগ্রেসকে ভোট দেওয়ার কথা ভাববেন।

[জিএসটি এসে কী লাভ হল গ্রাহকদের? কেন্দ্রের ঘরে হাজারো অভিযোগ]

The post ২০১৯-এ মোদিকেই ভোট দেবেন ৭৯% দেশবাসী, দাবি সমীক্ষায় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement