shono
Advertisement

নতুন করে হিংসা ছড়াল মণিপুরে, পুলিশের অস্ত্রাগার ভাঙচুর বিক্ষোভকারীদের!

শোনা গিয়েছে, বাহিনীর দিকেও গুলি চালিয়েছে দুষ্কৃতীরা।
Posted: 04:05 PM Jun 17, 2023Updated: 04:05 PM Jun 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতিদাঙ্গায় জ্বলছে মণিপুর (Manipur)। শুক্রবার গভীর রাতে রাজ্যের বিষ্ণুপুর জেলার কোয়াক্তা ও চূড়াচাঁদপুরের কাংভিতে নতুন করে হিংসা ছড়াল উত্তর-পূর্বের রাজ্যে। শনিবার ভোর পর্যন্ত সেই অশান্তি চলার কথা জানা গিয়েছে পুলিশ ও সেনা সূত্রে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মধ্যরাত পর্যন্ত অসম রাইফেলস ও পুলিশের যৌথবাহিনীকে উপদ্রুত এলাকায় টহল দিতে হয়। জানা গিয়েছে, দুষ্কৃতীরা পুলিশের অস্ত্রাগারে ভাঙচুর চালিয়েছে।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, অ্যাডভান্স হাসপাতালের সামনে অগ্নিসংযোগের চেষ্টা করা হয়। ১ হাজারের বেশি বিক্ষোভকারীর দল এলাকায় জড়ো হয়ে ভাঙচুর শুরু করে। পরিস্থিতি সামলাতে যৌথ বাহিনী কাঁদানে গ্যাসের শেল ও রবারের বুলেট ছোঁড়ে। এছাড়াও মণিপুর বিশ্ববিদ্যালয়ের সামনেও ৩০০ থেকে ৪০০ মানুষ জড়ো হয়ে ভাঙচুর চালায় স্থানীয় বিধায়কের বাড়ি। বিজেপি অফিস ঘিরেও ভাঙচুর চালায় বিক্ষোভকারীরা। সব মিলিয়ে ওই এলাকাগুলি রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে। শোনা গিয়েছে, বাহিনীর দিকেও গুলি চালিয়েছে দুষ্কৃতীরা।

[আরও পড়ুন: নৃশংস! পিসির বাড়ি ঘুরতে গিয়ে পিসতুতো ভাইদের হাতে গণধর্ষণের শিকার নাবালিকা]

উল্লেখ্য, ইতিমধ্যেই রাজ্যের এই নৈরাজ্য নিয়ে টুইটারে ভয় ও আশঙ্কা প্রকাশ করেছেন সেনার অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারল এল নিশিকান্ত সিং। টুইটারে তিনি লেখেন, ‘আমি একজন সাধারণ ভারতীয়। মণিপুরে অবসর যাপন করছি। এই রাজ্যে এখন শুধুই নৈরাজ্য। এখানে পরিস্থিতি কার্যত লিবিয়া, লেবানন, নাইজেরিয়া ও সিরিয়ার মতো। যে কোনও মুহূর্তে ধনেপ্রাণে মারা পড়তে হবে। মনে পচ্ছে মণিপুরকে একা ছেড়ে দেওয়া হয়েছে। কেই কি শুনছেন?’

[আরও পড়ুন: করমণ্ডল দুর্ঘটনায় বাড়ল মৃতের সংখ্যা, শনাক্ত করা যায়নি ৮১ দেহ, DNA রিপোর্টের অপেক্ষায় পরিবার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement