shono
Advertisement

এবার মেল বা এক্সপ্রেস ট্রেনের টিকিটেই চড়ুন রাজধানীতে

যাত্রীদের জন্য সুখবর নিয়ে এল ভারতীয় রেল। The post এবার মেল বা এক্সপ্রেস ট্রেনের টিকিটেই চড়ুন রাজধানীতে appeared first on Sangbad Pratidin.
Posted: 06:33 AM Mar 22, 2017Updated: 02:31 PM Jan 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাত্রীদের জন্য সুখবর নিয়ে এল ভারতীয় রেল। এবার মেল বা এক্সপ্রেস ট্রেনের টিকেট কেটে ভ্রমণের সুযোগ পান রাজধানী, শতাব্দী এক্সপ্রেসে। আগামী ১ এপ্রিল থেকে শুরু হতে চলেছে এই সুবিধা। মেল বা এক্সপ্রেস ট্রেনে ওয়েটিং লিস্টে থাকা যাত্রীরা এই সুবিধা পাবেন। তবে এর জন্য টিকিট বুকিংয়ের সময় ফর্মে ‘বিকল্প’ যাত্রা বাছাই করতে হবে যাত্রীদের। এই প্রকল্প অনুসারে মেল বা এক্সপ্রেস ট্রেনে টিকিট কনফার্ম না হলে পরবর্তী বিকল্প ট্রেনে যাত্রার সুবিধা পাবেন যাত্রীরা। রাজধানী, শতাব্দী ও দুরন্তর মতো ট্রেনগুলিতেও আসন খালি থাকলে তাঁরা যেতে পারবেন। এর জন্য কোনও অতিরিক্ত টাকা নেওয়া হবে না।

Advertisement

[চাকরির প্রতিশ্রুতি দিয়ে যুবতীকে যৌনপেশায় নামাল ‘ফেসবুক বন্ধু’]

রেলের নিয়ে আসা ‘বিকল্প’ নামের প্রকল্পটির উদেশ্য হচ্ছে প্রিমিয়ার ট্রেনগুলির খালি সিট ব্যবহার করে যাত্রীদের অন্য ট্রেনের ব্যবস্থা করে দেওয়া। বিভিন্ন কারণে টিকেট বাতিলের জন্য রেলকে প্রত্যেক বছর সাড়ে সাত হাজার কোটি টাকা ফেরত দিতে হয়। বর্তমানে ছয়টি রুটে পরীক্ষামূলকভাবে এই প্রকল্প চালু হয়েছে গত ১ নভেম্বর থেকে। অনলাইন বুকিং ছাড়াও কাউন্টারে কাটা টিকিটের ক্ষেত্রে এই প্রকল্পের সুবিধা পাওয়া যাবে।

[রাম মন্দিরের পাশাপাশি হোক মসজিদও, চাইছেন বিজেপি নেতাই]

The post এবার মেল বা এক্সপ্রেস ট্রেনের টিকিটেই চড়ুন রাজধানীতে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement