shono
Advertisement

‘লাভ ও জমি জিহাদের জাঁতাকলে হিন্দুদের অস্তিত্ব সংকটে’, অভিযোগ VHP’র

পাতাল লোকের বিরুদ্ধেও সরব হয়েছেন তাঁরা। The post ‘লাভ ও জমি জিহাদের জাঁতাকলে হিন্দুদের অস্তিত্ব সংকটে’, অভিযোগ VHP’র appeared first on Sangbad Pratidin.
Posted: 05:55 PM May 24, 2020Updated: 05:55 PM May 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দেশে বিপদের মুখে দাঁড়িয়ে হিন্দুত্ব’। একাধিক রাজ্য থেকে হিন্দুরা মুছে যাচ্ছে বলে সরব বিশ্ব হিন্দু পরিষদ। তাঁদের অভিযোগ, লাভ জিহাদ ও জমি জিহাদের মাধ্যমে হিন্দুদের অস্তিত্ব সংকটে ফেলার করা হচ্ছে। শনিবার হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টারের সঙ্গে দেখা করে এই মর্মে অভিযোগ জানান বিশ্ব হিন্দু পরিষদের আন্তর্জাতিক যুগ্ম সম্পাদক সুরেন্দ্র জৈন। একইসঙ্গে আমাজন প্রাইমের ওয়েব সিরিজ পাতাললোকের বিরুদ্ধে সরব হন তিনি। তাঁর কথায়, ওই ওয়েব সিরিজে হিন্দুত্ব ফোবিয়া অর্থাৎ হিন্দুত্বের বিরুদ্ধে ভয় তৈরি করা হয়েছে। তাই এই ওয়েব সিরিজ নিষিদ্ধ করার দাবি জানিয়েছন বিশ্ব হিন্দু পরিষদের আন্তর্জাতিক যুগ্ম সম্পাদক।

Advertisement

হরিয়ানার একাধিক সামাজিক ও ধর্মীয় সংগঠনের প্রতিনিধিরা সুরেন্দ্র জৈনের নেতৃত্বে রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন। মনোহর লাল খাট্টারের কাছে একাধিক অভিযোগও জানান। তাঁদের জমা দেওয়া রিপোর্টে বলা হয়েছে, মেওয়াটে একাধিক অহিন্দুত্ববাদি কার্যকলাপ চলছে। মেওয়াট হিন্দু বিশেষত মহিলা ও দলিতদের জন্য কবরস্থানে পরিণত হয়েছে বলে অভিযোগ করেছে বিশ্ব হিন্দু পরিযদ। হিন্দু পরিষদের আরও অভিযোগ, হরিয়ানায় ১০৩টি গ্রাম সম্পূর্ণ হিন্দু শূণ্য। ৮২টি গ্রামের হিন্দু পরিবারের সংখ্যা পাঁচের নিচে নেমে গিয়েছে। লাভ জিহাদের ফলে হিন্দুদের সংখ্যা তলানিতে এসে ঠেকেছে বলে সরব হয়েছেন তাঁরা। পাশাপাশি গোটা বিষয়টি খতিয়ে দেখতে উচ্চপর্যায়ের তদন্তকারী কমিটি গঠনের আবেদন জানিয়েছেন তিনি।জানা গিয়েছে, বিশ্ব হিন্দু পরিষদের তরফে একটি দল সেখানে পাঠানো হয়েছিল। তাঁদের তদন্তে এহেন তথ্য উঠে এসেছে বলে দাবি করেছেন সুরেন্দ্র জৈন। একইসঙ্গে ধর্মান্তকরণ রুখতে আইন আনতে আবেদন জানিয়েছেন তাঁরা।

[আরও পড়ুন : ‘অন্ধকূপের থেকেও খারাপ’, হাসপাতালের দুর্দশা দেখে গুজরাট সরকারকে তোপ হাই কোর্টের]

হরিয়ানাতে যখন লাভ জিহাদের বিরুদ্ধে সরব হয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। ঠিক তখনই দিল্লিতে জমি জিহাদের অভিযোগ এনেছে তারা। বিশ্ব হিন্দু পরিষদের নেতৃত্বের কথায়, ডিডিএর নেতৃ্ত্বাধীন ইন্দ্রপ্রস্থ পার্ক দখল করেছে দিল্লির ওয়াকফ বোর্ড। সেটিকে কোভিড-১৯’র কবরস্থানে পরিণত করতে চায় বেল অভিযোগ করেছেন বিশ্ব হিন্দু পরিষদের জাতীয় মুখপাত্র বিনোদ বনশল। এ নিয়ে দিল্লির উপ রাজ্যপালের অনিল বৈজলের সঙ্গে দেখা করে স্মারকলিপিও জমা দেন তাঁরা। এমনকী, বিহার, ওড়িশা, তামিলনাড়ুতে হিন্দুদের স্বার্থ সুরক্ষিত নয়, বলে অভিযোগ করেছে বিশ্বহিন্দু পরিষদ। শুধু তাই নয়, পাতাললোক ওয়েব সিরিজে হিন্দুদের ভাবাবেগে আঘাত করা হচ্ছে বলেও অভিযোগ করা হয়েছে। এমনকী, ওই ওয়েব সিরিজে হিন্দু ভীতি তৈরি করা হচ্ছে বলেও অভিযোগ তাঁদের।

[আরও পড়ুন : বাড়ি ফেরার পথে তীব্র প্রসব যন্ত্রণা, রেলের সহায়তায় শ্রমিক স্পেশ্যাল ট্রেনেই জন্মাল শিশু]

The post ‘লাভ ও জমি জিহাদের জাঁতাকলে হিন্দুদের অস্তিত্ব সংকটে’, অভিযোগ VHP’র appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement