shono
Advertisement

পোস্টারেই অ্যাডভেঞ্চারের নেশা চাগিয়ে দিল ‘ডবল ফেলুদা’

পর্দায় এবার ফেলু মিত্তির দেখা দেবে ৫০ বছর বয়সে! The post পোস্টারেই অ্যাডভেঞ্চারের নেশা চাগিয়ে দিল ‘ডবল ফেলুদা’ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:56 PM Nov 25, 2016Updated: 06:33 PM Nov 25, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চল্লিশে যদি চালশে হয়, পঞ্চাশে কি তবে পানসে?
আর যারই হোক, ফেলুদা সম্পর্কে কথাটা খাটবে না! ফেলুদার কি বয়স বাড়তে পারে? না কি তার হ্যাংওভার এত সহজে মাথা থেকে নামার?
তবে ফেলুদার বয়স কিন্তু বাড়ছে! ৫০ বছরে পা দিল সে। সেই ৫০ পূর্তি উপলক্ষেই সন্দীপ রায় ফের দর্শকদের কাছে নিয়ে আসছেন ফেলুদাকে। সঙ্গে রয়েছে তোপসেও। শুধু জটায়ু নেই, এই যা!

Advertisement


আসলে, জুতসই জটায়ু পাওয়া যাচ্ছে না বলেই তো সন্দীপ রায় বেছে বেছে ফেলুদার এমন গল্পেই হাত দিচ্ছেন যেখানে জটায়ু নেই। এবারেও সেই নিয়মের ব্যত্যয় হচ্ছে না। ডবল ফেলুদা ছবির জন্য তিনি বেছে নিয়েছেন ‘সমাদ্দারের চাবি’ আর ‘গোলোকধাম রহস্য’ গল্পদুটোকে যার কোথাওই জটায়ু নেই!
তবে পাঠকের কাছে ফেলুদার বয়স না বাড়লেও সন্দীপ রায়ের ছবিতে কিন্তু বাড়ছে। ফেলুদার পঞ্চাশ বছর পূর্তি, অতএব পর্দার ফেলু মিত্তিরও দেখা দেবে ৫০ বছর বয়সে। সেই জন্য সন্দীপ রায়ের এই নতুন ছবিতে ফেলুদা হিসেবে ফের দেখা দিচ্ছেন সব্যসাচী চক্রবর্তী।
অবশ্য, শুধু এই বয়সটাই একমাত্র কারণ নয়। ‘বাদশাহি আংটি’র পরে আবির চট্টোপাধ্যায়কে ফেলুদা হিসেবে কাজ না করানোর কারণ দুটো। প্রথমত, আবির এখন ক্রমান্বয়ে ব্যোমকেশ চরিত্রে অভিনয় করে চলেছেন অরিন্দম শীলের পরিচালনায়। সেই জায়গা থেকে ফেলুদার মুখ ভিড়ের মাঝে আলাদা করতে চান পরিচালক। তাই আবিরকে না নেওয়া!


দ্বিতীয়ত, আবির এই মুহূর্তে শ্রী ভেঙ্কটেশ ফিল্মস এবং সুরিন্দর ফিল্মসের সঙ্গে চুক্তিবদ্ধ- অন্য কোনও প্রযোজনা সংস্থার ছবি তিনি করবেন না। অন্য দিকে, সন্দীপ রায়ের এই নতুন ফেলুদা-ছবির প্রযোজক ইরস। ফলে, অন্য কাউকে ফেলুদা চরিত্রে না নেওয়া ছাড়া তাঁর উপায়ও নেই!
যাই হোক, ভক্তরা এই ভেবেই খুশি যে ফেলুদা আবার পর্দায় ফিরছে। সে যে বয়সেই ফিরুক না কেন! পোস্টার মুক্তির পরে সেই প্রত্যাশার পারদ ধাপে ধাপে বাড়ছে। আসলে, বয়স যতই হোক না কেন, মগজাস্ত্রে শান কি কমতে পারে?
অন্তত ফেলু মিত্তিরের তো কমে না!

The post পোস্টারেই অ্যাডভেঞ্চারের নেশা চাগিয়ে দিল ‘ডবল ফেলুদা’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement