shono
Advertisement

মধ্যরাতে সবুজ সংকেত দিল কর্ণাটক হাই কোর্ট, বেঙ্গালুরুর ইদগা ময়দানে হচ্ছে গণেশ পুজো

মঙ্গলবারই ইদগাহ ময়দানে গণেশ চতুর্থীর উৎসব পালনে স্থগিতাদেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট।
Posted: 10:07 AM Aug 31, 2022Updated: 10:07 AM Aug 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরুর ইদগাহ ময়দানে গণেশ চতুর্থী উৎসবের উপর স্থগিতাদেশ জারি করেছিল সুপ্রিম কোর্ট। কিন্তু মঙ্গলবার মধ্যরাতে কর্ণাটক হাই কোর্টের নির্দেশে স্বস্তি পেলেন এই পুজোর আয়োজকরা। বুধবার ধুমধাম করেই গণেশ পুজোর আয়োজন করা হল এই ময়দানে।

Advertisement

ইদগাহ ময়দানে (Eidgah ground) পুজো করা নিয়ে ডেপুটি কমিশনারের কাছে আবেদন জমা করা হয়েছিল। গত ২৬ আগস্ট এই মর্মে কর্ণাটক হাই কোর্ট (Karnataka High Court) সে রাজ্যের সরকারকে অনুমতি দেয় এ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করার। উচ্চ আদালতের তরফে এই ময়দানে পুজোর আয়োজন নিয়ে সবুজ সংকেতও দেওয়া হয়। কিন্তু হাই কোর্টের রায় ও রাজ্য সরকারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় কর্ণাটক ওয়াকফ বোর্ড। মঙ্গলবার ছিল সেই মামলার শুনানি। শেষ পর্যন্ত তিন সদস্যের ডিভিশন বেঞ্চ হাই কোর্টের রায়ে স্থগিতাদেশ দেয়। ফলে মনে করা হচ্ছিল, এবারের মতো বিখ্যাত এই ময়দানে গণেশ চতুর্থী (Ganesh Chaturthi 2022) পালিত হবে না। কিন্তু মধ্যরাতে হঠাৎই পটপরিবর্তন।

[আরও পড়ুন: নারী নির্যাতনে ফের শীর্ষে উত্তরপ্রদেশ, পিছিয়ে নেই অন্য বিজেপি শাসিত রাজ্যগুলিও]

পুজোর আয়োজনের বিরোধিতায় কর্ণাটক হাই কোর্টে আবেদন জানিয়েছিল অঞ্জুমন-ই-ইসলাম। সেই আবেদন খারিজ করে উচ্চ আদালতের বিচারপতি অশোক এস কিনাগি জানিয়ে দেন, পুজো আয়োজনে কোনওরকম হস্তক্ষেপ করা যাবে না। এরপরই গণেশ চতুর্থীর জন্য সেজে ওঠে ইদগাহ ময়দান।

পুজোর আয়োজকদের তরফে কে গোবর্ধন রাও জানান, আগামী তিনদিন ধরে এখানে চলবে উৎসব। প্রথা মেনেই হবে পুজো। পুরসভার নির্দেশ মেনেই সমস্ত কাজ করা হবে। ইতিমধ্যেই গণেশের মূর্তি পৌঁছে গিয়েছে ময়দানে। শুরু হয়ে গিয়েছে পুজোর আয়োজনও।

[আরও পড়ুন: ২ ঘণ্টা তল্লাশির পর বাড়ি থেকে ‘আটক’ অনুব্রত ঘনিষ্ঠ কাউন্সিলর বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement