shono
Advertisement

‘ভারতীয় ক্রিকেটে সৌরভের থেকেও দ্রাবিড়ের প্রভাব বেশি’, চাঞ্চল্যকর দাবি গম্ভীরের

দ্রাবিড়কে কখনও প্রাপ্য মর্যাদাটা দেওয়া হয়নি, বলছেন প্রাক্তন ভারতীয় ওপেনার। The post ‘ভারতীয় ক্রিকেটে সৌরভের থেকেও দ্রাবিড়ের প্রভাব বেশি’, চাঞ্চল্যকর দাবি গম্ভীরের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:37 PM Jun 22, 2020Updated: 12:37 PM Jun 22, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের টেস্ট ক্রিকেট ইতিহাসে চিরকাল স্বর্ণাক্ষরে থেকে যাবে তাঁর নাম। রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ভারতের অধিনায়কত্বও করেছেন একটা সময়। কিন্তু গৌতম গম্ভীর (Gautam Gambhir) মনে করেন, দেশের সবচেয়ে ‘আন্ডাররেটেড’ ক্রিকেটার ও অধিনায়ক। যিনি প্রাপ্য মর্যাদা কখনওই পাননি।

Advertisement

গম্ভীর বলছেন যে, অধিনয়াকত্বের তুলনা সব সময় টানা হয় তিন জনের মধ্যে। সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। মহেন্দ্র সিং ধোনি। এবং হালফিল বিরাট কোহলি। কিন্তু ভারতীয় ক্রিকেটের উত্থানে যে অধিনায়ক দ্রাবিড়েরও ভূমিকা আছে, সেটা ভুলে গিয়েছে লোকে। “আমি আমার ওয়ান ডে অভিষেক করেছিলাম দাদা-র (সৌরভ গঙ্গোপাধ্যায়) ক্যাপ্টেন্সিতে। আবার টেস্ট অভিষেক ঘটাই দ্রাবিড়ের অধিনায়কত্বে। দেখে খুব খারাপ লাগে যে, দ্রাবিড়কে কখনও ওর প্রাপ্য মর্যাদাটা দেওয়া হয়নি। ভারতের সেরা অধিনায়কদের নিয়ে কথা উঠলে সব সময় আমরা, সৌরভ, ধোনি, বিরাটদের নিয়ে কথা বলি। কিন্তু দ্রাবিড়ও দুর্ধর্ষ অধিনায়ক ছিল,” স্টার স্পোর্টসের এক শোয়ে ভিভিএস লক্ষ্মণকে বলে দিয়েছেন গম্ভীর।

[আরও পড়ুন: বাংলা অতীত, আগামী মরশুমে রনজিতে নতুন দলের জার্সি গায়ে খেলবেন অশোক দিন্দা]

২০০৫ সাল থেকে ভারতের অধিনায়কত্ব করেছেন দ্রাবিড়। ১০৪ ওয়ান ডে-তে দেশকে নেতৃত্ব দিয়ে জয় পেয়েছেন পঞ্চটাশটা ম্যাচে। ২০০৭ বিশ্বকাপেও ভারত খেলতে যায় দ্রাবিড়ের নেতৃত্বে। কিন্তু সেই বিশ্বকাপে ভরাডুবির পর ক্যাপ্টেন দ্রাবিড় বিস্মৃত হয়ে যান। কিন্তু গম্ভীর ভোলেননি জীবনের প্রথম টেস্ট অধিনায়ককে। “কী পেয়েছে দ্রাবিড়? দেশের সবচেয়ে আন্ডারেটেড অধিনায়ক ও। অথচ কী না করেছে টিমের জন্য। টেস্টে ওপেন করতে বলা হয়েছিল। ওপেন করেছে। উইকেটকিপিং করেছে। ফিনিশারের ভূমিকায় খেলেছে,’’ বলে দিয়েছেন গম্ভীর। সঙ্গে যোগ করেছেন, তাঁর মতে সৌরভের চেয়ে ভারতীয় ক্রিকেটে দ্রাবিড়ের প্রভাব বেশি। “ওয়ানডে ক্রিকেটে সৌরভের প্রভাব সব সময় বেশি। কিন্তু ভারতীয় ক্রিকেটে আবার দ্রাবিড়ের বেশি। আমি তো বলব, প্রভাবে শচীন তেন্ডুলকরের (Sachin Tendulkar) সমান দ্রাবিড়। চিরকাল শচীনের ছায়ার তলায় থেকে যেতে হয়েছে ওকে।’’

The post ‘ভারতীয় ক্রিকেটে সৌরভের থেকেও দ্রাবিড়ের প্রভাব বেশি’, চাঞ্চল্যকর দাবি গম্ভীরের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement