shono
Advertisement

গুলাম নবি আজাদ ‘ভোটকাটুয়া’, ‘ক্রীতদাস’! কটাক্ষ করে আইনি বিপাকে জয়রাম রমেশ

২ কোটি টাকার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে কংগ্রেস নেতার থেকে।
Posted: 10:39 AM Feb 26, 2023Updated: 10:39 AM Feb 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেমোক্র্যাটিক আজাদ পার্টির প্রতিষ্ঠাতা তথা একদা কংগ্রেসের একনিষ্ঠ নেতা গুলাম নবি আজাদকে (Ghulam Nabi Azad) ‘মীর জাফর’, ‘ভোটকাটুয়া’, ‘ক্রীতদাস’ বলে কটাক্ষ করেছিলেন জয়রাম রমেশ। এবার হাত শিবিরের বর্ষীয়ান নেতাকে আইনি নোটিশ পাঠালেন আজাদ। নিজের একদা সতীর্থের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে ২ কোটি টাকার ক্ষতিপূরণ চাইলেন তিনি।

Advertisement

ঠিক কী বলেছিলেন জয়রাম রমেশ (Jairam Ramesh)? তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি খোঁচা মেরে বলেছিলেন ‘গুলাম’ শব্দটির অর্থ ‘ক্রীতদাস’। তাঁর বিরুদ্ধে জারি করা নোটিশে লেখা হয়েছে, ‘জয়রাম রমেশ, আপনি সব সময় সুযোগের অপেক্ষায় থাকেন কী করে কী করে গুলাম নবি আজাদের অর্জিত সম্মান ও প্রতিষ্ঠাকে ক্ষতিগ্রস্ত করা যায়, তাঁর ভাবমূর্তি নষ্ট করা যায়। গুলাম নবি আজাদ পদ্মভূষণে সম্মানিত হয়েছিলেন। এরপর থেকেই আপনি টুইটার পোস্টে টানা ‘গুলাম’ শব্দটি ব্যবহার করে আজাদকে নিচু দেখানোর চেষ্টা করে চলেছেন।’ রমেশের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০ (মানহানি) ধারায় অভিযোগ আনা হয়েছে।

[আরও পড়ুন: ‘দেউলিয়া’ পাকিস্তানকে উদ্ধার করবেন মোদিই! দাবি RAW-এর প্রাক্তন প্রধানের]

উল্লেখ্য, গুলাম নবি আজাদ আগেই জানিয়েছিলেন, কংগ্রেসের মতাদর্শ বা নেতাদের সঙ্গে তাঁর কোনও বিরোধ নেই। কিন্তু কংগ্রেসের বর্তমান সিস্টেম নিয়ে তাঁর সমস্যা আছে। এর আগে এমনও গুঞ্জন শোনা গিয়েছিল, তিনি নাকি কংগ্রেসে (Congress) ফিরবেন। সেই সব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন বর্ষীয়ান রাজনীতিবিদ। কিন্তু কংগ্রেস ছেড়ে দেওয়ার পর কার্যতই কাশ্মীরের রাজনীতির আঙিনায় জলহীন মাছের মতো খাবি খাচ্ছেন তিনি। কাশ্মীরের রাজনীতিতে এখন আজাদ নিঃসঙ্গ। এই পরিস্থিতিতে এবার তাঁর ভাবমূর্তি নষ্টের অভিযোগে মানহানির মামলা দায়ের হল জয়রাম রমেশের বিরুদ্ধে।

[আরও পড়ুন: রাত বাড়লেই ফ্ল্যাটে ফুর্তির ফোয়ারা, হৈমন্তীর উদ্দাম জীবনযাপনে অতিষ্ঠ ছিলেন পড়শিরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement