shono
Advertisement

এক ঘণ্টারও কম সময়ে ৪৬ রকম পদ রান্না, বিশ্বরেকর্ড তামিলনাড়ুর স্কুলছাত্রীর

কীভাবে এত রান্না শিখল ওই স্কুলছাত্রী?
Posted: 12:54 PM Dec 16, 2020Updated: 12:54 PM Dec 16, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে যে চুল রাঁধে, সে চুলও বাঁধে। তবে এক্ষেত্রে সেই আপ্তবাক্যকে সত্যি প্রমাণ করল একজন স্কুল পড়ুয়া। ওই কিশোরী মাত্র ৫৮ মিনিটে রান্না করেছে ৪৬ রকমের পদ। রান্নাবান্নার মাধ্যমে ইউনিকো বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে (UNICO Book of World Records) নাম তুলেছে সে।

Advertisement

মাসকয়েক আগে দেশজুড়ে আচমকাই হানা দেয় করোনা ভাইরাস (Coronavirus)। তার ফলে বদলে যেতে থাকে আমাদের জীবনযাত্রা। একসময় রোগ সংক্রমণ রুখতে সাধারণ মানুষকে ঘরের দরজা বন্ধ করে বাড়িতে থাকার নির্দেশিকা জারি করা হয়। দেশজুড়ে ঘোষণা হয় লকডাউন। বন্ধ হয়ে যায় স্কুল, কলেজ, অফিসের মতো গুরুত্বপূর্ণ জায়গার দরজা। সেই সময় বাড়ি বসে পড়াশোনা করত বরাবরের মেধাবী তামিলনাড়ুর স্কুলছাত্রী এসএন লক্ষ্মী সাঁই শ্রী। তাতেও সময় কাটত না তার। তাই মায়ের সঙ্গে চলে যেত আরেক প্রিয় জায়গা রান্নাঘরে। সেই রান্নায় হাতেখড়ি। মায়ের থেকেই নানা রকমের রান্না শেখে লক্ষ্মী। মেয়ের হাতের রান্না খেয়ে বারবার মুগ্ধ হয়েছেন লক্ষ্মীর বাবা ও মা। তার বাবাই বিশ্বরেকর্ড গড়ার জন্য উৎসাহ দিতেন কিশোরীকে।

[আরও পড়ুন: রাস্তায়-রাস্তায় ঘুরে কান ভাড়া দেন এই যুবক! ব্যাপারটা কী?]

বাবার উৎসাহই এগিয়ে নিয়ে যায় লক্ষ্মীকে। নিজের প্রতিভাকে সকলের সামনে তুলে ধরে স্কুলপড়ুয়া। এরপর চোখের নিমেষে মাত্র ৫৮ মিনিটে ৪৬ রকমের রান্না করে ফেলে সে। তার অসাধারণ রন্ধন প্রতিভা তাক লাগিয়ে দেয় সকলকে। নিজের যোগ্যতা লক্ষ্মী ইউনিকো বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসেও নাম তুলেছে। নিজের শখকে কাজে লাগিয়ে যে বিশ্বরেকর্ড করা সম্ভব, তা এখনও বিশ্বাস করতে পারছে না ওই স্কুলপড়ুয়া। মেয়ের সাফল্য অত্যন্ত খুশি তার বাবা-মাও। উল্লেখ্য, এর আগে কেরলের বছর দশকের সানভি অল্প সময়ে ৩০টি পদ রান্না করে সকলকে তাক লাগিয়ে দিয়েছিল। তাকেও টপকে গিয়েছে তামিলনাড়ুর (Tamil Nadu) লক্ষ্মী।

[আরও পড়ুন: বিয়েতে আসা হবে না অতিথিদের, ৭০০ জনের খাবার হোম ডেলিভারি করলেন বরের বাবা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার