shono
Advertisement

কংগ্রেস ছেড়ে তৃণমূলে গোয়ার আরও এক বিধায়ক, অভিষেকের সঙ্গে সারলেন বৈঠকও

তাঁর এই কংগ্রেসত্যাগের ফলে গোয়ায় কংগ্রেস বিধায়কের সংখ্যা দাঁড়াল দুই।
Posted: 08:24 AM Dec 21, 2021Updated: 08:24 AM Dec 21, 2021

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: গোয়া থেকে কলকাতায় তৃণমূলে যোগ আরও এক কংগ্রেস বিধায়কের। সোমবার নিজের বিধায়ক পদ ছেড়েছেন কার্টোরিমের তিনবারের বিধায়ক অ্যালেইক্সো রেজিনাল্ডো লরেন্সো। গতকাল কলকাতায় নেমেই তিনি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এক বৈঠকে যোগ দিতে ক্যামাক স্ট্রিটের কার্যালয়ে পৌঁছান।

Advertisement

গোয়ায় (Goa) এই মুহূর্তে যে রাজনৈতিক পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে কংগ্রেসের আরও এক বিধায়কের দল ও বিধায়ক পদত্যাগ করে তৃণমূল শিবিরে ভিড়ে যাওয়ার ছবি রীতিমতো সে রাজ্যের রাজনীতিতে বড় ধাক্কা বলে মনে করছে রাজনৈতিক মহল। সোমবার গোয়ার ওই প্রাক্তন কংগ্রেস বিধায়ককে কলকাতা বিমানবন্দরে স্বাগত জানান রাজ্যসভার সাংসদ শান্তনু সেন। আজ, মঙ্গলবার কলকাতার পুরভোটের ফল ঘোষণা। তার আগের দিন রাতে এমন রাজনৈতিক পরিস্থিতিকে তৃণমূলের আত্মবিশ্বাসের ছবি বলেই ব্যাখ্যা দিচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

অ্যালেইক্সো রেজিনাল্ডো লরেন্সো

[আরও পড়ুন: আসন পুনর্বিন্যাস ঘিরে বিতর্ক, জম্মুতে ৬, কাশ্মীরে ১ বাড়তি বিধানসভার প্রস্তাব কমিশনের]

তিনবারের কংগ্রেস (Congress) বিধায়ক লরেন্সো। এবং তাঁর এই কংগ্রেসত্যাগের ফলে সেখানে কংগ্রেস বিধায়কের সংখ্যা দাঁড়াল দুই। গত কয়েক মাসে গোয়ার রাজনৈতিক পরিস্থিতির বদল একেবারে চোখে পড়ার মতো। তৃণমূল যখন একের পর এক রাজনৈতিক কর্মসূচি নিচ্ছে, সেই একই সময় কংগ্রেস নেতৃত্বও ছুটে যায় গোয়ায় তাদের রাজনৈতিক জমি সামলাতে। তবে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালেইরো তৃণমূলে যোগ দেওয়ার ফলে সেখানে স্বাভাবিকভাবেই তৃণমূলের পাল্লা ভারী।

এর মধ্যেই গোয়ায় জনসংযোগ কর্মসূচি রয়েছে অভিষেকের (Abhishek Banerjee)। ক্রিসমাস উপলক্ষে সে রাজ্যে দু’দিনের সফরে যাওয়ার কথা অভিষেক। ২৬ ডিসেম্বর সৈকত শহরে যাওয়ার কথা তাঁর। থাকবেন ২৮ তারিখ পর্যন্ত। সেখানে যোগদান কর্মসূচি রয়েছে বলে খবর। এছাড়া সেখানকার কর্মী-সমর্থকদের সঙ্গে দেখা করার কথা রয়েছে অভিষেকের। ফলে তাঁর এই সফরের আগে গোয়ায় এই নতুন রাজনৈতিক পরিস্থিতি ফের আলোচনার কেন্দ্রে এনে দিয়েছে সে রাজ্যকে।

[আরও পড়ুন: ধোপে টিকল না বিরোধীদের আপত্তি, লোকসভায় পাশ ভোটার-আধার সংযুক্তির বিল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement