shono
Advertisement

হাওড়াগামী ট্রেনে নোটের পাহাড়, উদ্ধার কোটি টাকার সোনাও

আটক ২।
Posted: 11:06 AM Feb 23, 2023Updated: 11:06 AM Feb 23, 2023

সুব্রত বিশ্বাস: ফের ভিনরাজ্য থেকে কলকাতায় নগদ ও সোনা পাচারের ছক ভেস্তে দিল আরপিএফ। হাওড়াগামী দু’টি ট্রেন থেকে কোটি টাকার সোনা ও নগদ ৪০ লক্ষ টাকা উদ্ধার। এই ঘটনায় দু’জনকে আটক করেছে আরপিএফ। ধৃতদের বুধবারই আয়কর বিভাগের হাতে তুলে দিয়েছে আরপিএফ।

Advertisement

গোপন সূত্রে খবর পেয়ে, ডাউন চম্বল মেলে হানা দেয় আরপিএফের সিআইবি বিভাগের কর্মীরা। ডানকুনির বাসিন্দা বিকাশকুমারের সঙ্গে থাকা ব‌্যাগে তল্লাশি চালিয়ে ৩ কিলো ৪০০ গ্রাম সোনার গয়নার হদিশ পায় আরপিএফ। যার বাজার দর প্রায় ১ কোটি ২৭ লক্ষ টাকা।

[আরও পড়ুন: BSF মহিলা কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে অবশেষে ধৃত কোম্পানি কমান্ডার]

ধৃত যাত্রী জানান, গোয়ালিয়র থেকে এই সোনার গয়না কলকাতার বড়বাজার এলাকায় তাঁর পৌঁছে দেওয়ার কথা ছিল। বিনিময়ে মিলত মোটা টাকা। আটক সোনার গয়না আয়কর বিভাগের হাতে তুলে দিয়েছে আরপিএফের সিআইবি। জিএসটি ফাঁকি দিতে ট্রেনে সোনা লেনদেন চলছে। বিয়ের মরশুম হওয়ায় এই লেনদেন আরও বৃদ্ধির আশঙ্কা করেছে আয়কর কর্তারা।

একইদিনে পাটনা-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেসে পাটনাবাসী নীরজ কুমারের কাছ থেকে প্রায় ৪০ লক্ষ টাকা আটক করেছে আরপিএফের অপরাধ দমন শাখা। কোনওরকম তথ‌্যপ্রমাণ না দেখাতে পারায় আটক টাকা-সহ ওই যাত্রীকে তুলে দেওয়া হয়েছে আয়কর বিভাগের হাতে।

[আরও পড়ুন: লাগে টাকা দেবে চিন, দেউলিয়া পাকিস্তানের ‘গৌরী সেন’ জিনপিং!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement