shono
Advertisement

Breaking News

Maharashtra

চুরি গিয়েছিল বজবজ থেকে, মহারাষ্ট্র থেকে উদ্ধার ২২ লক্ষের সোনা

এই চুরির ঘটনায় সোনার দোকানেরই এক কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 09:00 PM Jul 29, 2024Updated: 09:00 PM Jul 29, 2024

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: বজবজের একটি কাঁচা সোনার দোকান থেকে খোয়া গিয়েছিল প্রায় ৩১ লক্ষ ৭০ হাজার টাকা মূল্যের সোনা। যার মধ্যে প্রায় ২২ লক্ষ টাকার সোনা উদ্ধার করল ডায়মন্ড হারবার জেলা পুলিশ। মহারাষ্ট্র থেকে গ্রেপ্তার করা হয়েছে এই চুরির ঘটনায় অভিযুক্ত ওই সোনার দোকানেরই এক কর্মচারীকে।

Advertisement

গত ২৪ এপ্রিল বজবজের প্যায়েস্তার মোড়ের শ্রী গণেশ এ্যসে সেন্টার নামে ওই সোনার দোকান থেকে খোয়া যায় ৪৭৫ গ্রাম সোনা ও নগদ ২৩ হাজার টাকা। দোকানের সিসিটিভি ফুটেজে দেখা যায় দোকানেরই এক কর্মচারী ওই সোনা হাতিয়ে নিচ্ছে। দোকানটির কর্ণধার নীতিন বাবর মূলত মহারাষ্ট্রের স্বর্ণ ব্যবসায়ী। বজবজে তিনি বিভিন্ন জায়গা থেকে কাঁচা সোনা কিনে খুচরো দোকানে সরবরাহ করেন। ওইদিনই নীতিন বাবর পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন কর্মচারী সমাধান পোপাট গড়াডের নামে। চুরির সময়কার সেই সিসিটিভি ফুটেজও থানায় জমা দেন তিনি।

[আরও পড়ুন: উপাচার্যের ঘর ঘেরাও, কাটা হল বিদ্যুৎ সংযোগ! TMCP-র বিক্ষোভে উত্তাল বিশ্ববিদ্যালয়

পুলিশকে নীতিন জানান, ওই কর্মী তাঁরই এলাকার হওয়ায় দেড় বছর আগে কাজে লাগিয়েছিলেন। এর পর সিসিটিভি ফুটেজকে হাতিয়ার করে তদন্তে নামে বজবজ থানার পুলিশ। অভিযুক্তের গতিবিধি ট্র্যাকিং করে তদন্তকারী আধিকারিক দেখেন ওই কর্মী বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় রয়েছেন। তিনমাস ধরে অভিযুক্তকে পর্যবেক্ষণে রাখা হয়। একসময় ওই কর্মীর লোকেশন পাওয়া যায় মহারাষ্ট্রের সিরাস পুলিশ স্টেশনের সরাপুর জেলায়।

এনিয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) অম্লান কুসুম ঘোষ সোমবার জানান, অভিযোগের ভিত্তিতে জেলা পুলিশের একটি স্পেশাল অপারেশন গ্রুপ গঠন করে সেই দল মহারাষ্ট্রের ওই জায়গায় পৌঁছয়। ওই এলাকা থেকেই গত ২৩ জুলাই গ্রেপ্তার করা হয় অভিযুক্তকে। তাকে জিজ্ঞাসাবাদ করে তার বাড়ির কাছেই একটি আখের খেত থেকে উদ্ধার হয় চুরি যাওয়া ৪৭৫ গ্রাম সোনার ৩১০ গ্রাম সোনা। ধৃত ওই কর্মীকে ট্রানজিট রিমান্ডে নিয়ে আসা হয়। আলিপুর আদালতে তোলা হলে আদালতের নির্দেশে অভিযুক্তকে পাঠানো হয় নদিনের পুলিশ হেফাজতে। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে বাকি সোনা উদ্ধারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

[আরও পড়ুন: সোশাল মিডিয়ায় প্রেম, ২ সন্তানের বাবা প্রেমিকের টানে ভারতে পাক যুবতী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বজবজের একটি কাঁচা সোনার দোকান থেকে খোয়া গিয়েছিল প্রায় ৩১ লক্ষ ৭০ হাজার টাকা মূল্যের সোনা।
  • যার মধ্যে প্রায় ২২ লক্ষ টাকার সোনা উদ্ধার করল ডায়মন্ড হারবার জেলা পুলিশ।
  • মহারাষ্ট্র থেকে গ্রেপ্তার করা হয়েছে এই চুরির ঘটনায় অভিযুক্ত ওই সোনার দোকানেরই এক কর্মচারীকে।
Advertisement