shono
Advertisement

উত্তরপ্রদেশে চোরাশিকারের অভিযোগে গ্রেপ্তার গলফার জ্যোতি রনধওয়া

তাঁর কাছ থেকে একটি রাইফেল উদ্ধার করেছে বনদপ্তর।   The post উত্তরপ্রদেশে চোরাশিকারের অভিযোগে গ্রেপ্তার গলফার জ্যোতি রনধওয়া appeared first on Sangbad Pratidin.
Posted: 04:09 PM Dec 26, 2018Updated: 04:09 PM Dec 26, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অত্যাধুনিক প্রযুক্তির সাহায্য নেওয়া হচ্ছে, কিন্তু চোরাশিকার রোখা যাচ্ছে না। উত্তরপ্রদেশে চোরাশিকারের অভিযোগে আন্তর্জাতিক গলফ খেলোয়াড় জ্যোতি রনধওয়াকে গ্রেপ্তার করল বনদপ্তরের পুলিশবাহিনী। গ্রেপ্তার করা হয়েছে তাঁর এক বন্ধুকেও। ধৃতদের কাছে একটি রাইফেল পাওয়া গিয়েছে। 

Advertisement

শুধু আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গলফ খেলোয়াড়ই নন, অভিনেত্রী চিত্রাঙ্গদা সিংয়ের প্রাক্তন স্বামী জ্যোতি রনধওয়া। ২০০৪ থেকে ২০০৯ পর্যন্ত গলফে দেশের প্রতিনিধিত্ব করেছেন তিনি। খেলেছেন এশিয়া ও ইউরোপের বিভিন্ন টুর্নামেন্টেও।  উত্তরপ্রদেশের বনদপ্তরের আধিকারিকরা জানিয়েছেন,  দুধওয়া ব্যাঘ্র প্রকল্পের জঙ্গলে চোরাশিকারের চেষ্টা করেছেন জ্যোতি রনধওয়া ও তাঁর বন্ধু মহেশ বিরাজদার। এসইউভি গাড়িতে চেপে জঙ্গলে ঢুকেছিলেন তাঁরা। দু’জনকেই গ্রেপ্তার করেছে বনদপ্তরের পুলিশবাহিনী। আটক করা হয়েছে গাড়িটিকেও। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে একটি রাইফেলও। 

সত্যি কথা বলতে, গোটা দেশজুড়েই চোরাশিকারিদের দৌরাত্ম্য বাড়ছে। সম্প্রতি কাজিরাঙ্গায় ১৩টি ব্র্যাঘ্র প্রকল্পে চোরাশিকার রুখতে ড্রোনের সাহায্যে নজরদারি চালানোর সিদ্ধান্ত নিয়েছে বনদপ্তর। যদিও বনকর্তাদেরই বক্তব্য, অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করেও চোরাশিকারিদের আটকানো যাচ্ছে না। বছর দশেক আগে রাজস্থানে শুটিং করতে বিলুপ্তপ্রায় কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠেছিল সলমন খানের বিরুদ্ধে। বস্তুত, মঙ্গলবার এ রাজ্যের গরুমারা অভয়ারণ্যে ঢুকে একটি গন্ডারকে মেরে খড়গ নিয়ে পালিয়ে যায় চোরাশিকারিরা।  

 

[ সোনাজয়ী সিন্ধুকে দশ লক্ষ টাকা পুরস্কার ব্যাডমিন্টন সংস্থার]

The post উত্তরপ্রদেশে চোরাশিকারের অভিযোগে গ্রেপ্তার গলফার জ্যোতি রনধওয়া appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement