shono
Advertisement

পুজোর মধ্যেই সুখবর, সরকারি কর্মীদের জন্য গৃহঋণে সুদের হার কমল

এবার থেকে কম সুদে গৃহঋণের সুবিধা পাবেন কর্মীরা। The post পুজোর মধ্যেই সুখবর, সরকারি কর্মীদের জন্য গৃহঋণে সুদের হার কমল appeared first on Sangbad Pratidin.
Posted: 05:40 PM Oct 04, 2019Updated: 05:41 PM Oct 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্গাপুজোর মধ্যেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য সুখবর। এবার থেকে কম সুদে গৃহঋণের সুবিধা পাবেন কর্মীরা। কেন্দ্রীয় সরকার ঘোষণা করেছে, সরকারি কর্মচারীদের জন্য গৃহঋণে সুদের ৮.৫ শতাংশ থেকে কমিয়ে ৭.৯ শতাংশ করা হচ্ছে। ১ অক্টোবর থেকে নতুন সুদের হারে গৃহঋণের সুবিধা পাবেন সরকারি কর্মীরা।

Advertisement

[আরও পড়ুন: ফের রেপো রেট কমাল আরবিআই, কমছে জিডিপির লক্ষ্যমাত্রাও]

প্রসঙ্গত, গত মাসেই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ জানিয়েছিলেন, সরকারি কর্মীদের নিজের বাড়ি বানাতে উৎসাহ দেওয়ার জন্যই একগুচ্ছ পদক্ষেপ নিতে চলেছে কেন্দ্র। তারই অংশ হিসাবে এই উদ্যোগ। এক বছরের জন্য সুদের হার কমানো হয়েছে। কেন্দ্রীয় শহর ও আবাস যোজনা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, এই সুবিধা প্রদানের ফলে আরও বেশি সংখ্যক কেন্দ্রীয় সরকারি কর্মচারী নিজেদের বাড়ি তৈরি করতে পারবেন। গৃহঋণের পরিমাণের ক্ষেত্রে কোনও নির্দিষ্ট সীমা থাকছে না সরকারি কর্মীদের জন্য।

উল্লেখ্য, অক্টোবরের মাস পয়লা থেকে এই নয়া সুদের হারে গৃহঋণের সুবিধা পাবেন সরকারি কর্মীরা। তার উপর এখন পুজোর মরশুম। সবমিলিয়ে শারদীয়ায় সুখবর কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য।

The post পুজোর মধ্যেই সুখবর, সরকারি কর্মীদের জন্য গৃহঋণে সুদের হার কমল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement