shono
Advertisement

যাত্রীবোঝাই ট্রেনে ধাক্কা মালগাড়ির, রাজস্থানে লাইনচ্যুত কামরা-সহ ইঞ্জিন, আহত বহু

দুর্ঘটনার জেরে ব্যাহত ট্রেন পরিষেবা।
Posted: 10:25 AM Mar 18, 2024Updated: 10:25 AM Mar 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বড়সড় দুর্ঘটনার কবলে রেল। মালগাড়ির সঙ্গে ধাক্কা লেগে লাইনচ্যুত হল ট্রেনের ৪টি কামরা। রবিবার রাতের বেলা ভয়াবহ ঘটনাটি ঘটেছে রাজস্থানের (Rajasthan) আজমেঢ়ে। তবে ঘটনায় সেভাবে আহত হননি কেউ। যাঁরা সামান্য জখম হয়েছেন তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, রবিবার রাত একটা নাগাদ মাদার স্টেশন পেরিয়ে এগোচ্ছিল সাবরমতী-আগ্রা ক্যান্টনমেন্ট সুপারফাস্ট প্যাসেঞ্জার ট্রেন। সেই সময়েই উলটো দিক থেকে আসা মালবাহী ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে ট্রেনটির। রেলের আধিকারিকরা জানিয়েছেন, ইমার্জেন্সি ব্রেক কষেছিলেন লোকো পাইলট। তাও দুর্ঘটনা এড়ানো যায়নি। সঙ্গে সঙ্গে লাইনচ্যুত হয়ে যায় প্যাসেঞ্জার ট্রেনের চারটি বগি। ছিটকে যায় ইঞ্জিনও।

[আরও পড়ুন: মাথায় ব্যান্ডেজ নিয়েই গার্ডেনরিচে মুখ্যমন্ত্রী, ‘বেআইনি নির্মাণ’, কড়া ব্যবস্থার নির্দেশ]

দুর্ঘটনার সময়ে ট্রেনের অধিকাংশ যাত্রীই ঘুমোচ্ছিলেন। রাত একটা নাগাদ প্রচণ্ড আওয়াজে তাঁদের ঘুম ভাঙে। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান রেল আধিকারিকরা। শুরু হয় উদ্ধারকাজ। রেল সূত্রে খবর, দুই ট্রেনের সংঘর্ষে কারোওর মৃত্যু হয়নি। তবে সামান্য জখম হয়েছেন বেশ কয়েকজন যাত্রী। কতজন যাত্রী আহত হয়েছেন সেই নিয়ে অবশ্য কোনও তথ্য মেলেনি। আপাতত তাঁদের হাসপাতালে নিয়ে চিকিৎসা চলছে বলেই খবর। সেই সঙ্গে দুর্ঘটনাস্থলে রেলের কামরা ও ইঞ্জিন সারিয়ে তোলার চেষ্টা করছেন উদ্ধারকারীরা।

রেল আধিকারিক শশী কিরণ জানিয়েছেন, দুর্ঘটনার জেরে ব্যাহত হচ্ছে ট্রেন চলাচল। আপাতত ছটি ট্রেন বাতিল হয়েছে। ঘুরপথে চালানো হচ্ছে আরও দুটি ট্রেন। আহতদের পরিবারের জন্য চালু হয়েছে বিশেষ হেল্পলাইন নম্বর। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটিও গড়েছে রেল।

[আরও পড়ুন: রাহুল থেকে স্ট্যালিন, তেজস্বী থেকে মেহবুবা মুফতি, মুম্বইয়ের সভায় শক্তি দেখাল ইন্ডিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement