shono
Advertisement

DA না পেলে পঞ্চায়েত নির্বাচনের কাজ নয়, হুঁশিয়ারি সরকারি কর্মচারীদের একাংশের

একযোগে রাজ্য নির্বাচন কমিশন এবং নবান্নকে চিঠি সরকারি কর্মী সংগঠনের।
Posted: 09:06 PM Feb 14, 2023Updated: 09:06 PM Feb 14, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বকেয়া ডিএ (DA) না পেলে পঞ্চায়েত নির্বাচনে কাজ নয়। নবান্ন ও নির্বাচন কমিশনকে হুঁশিয়ারি দিয়ে দিল সরকারি কর্মচারীদের সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চ। মঙ্গলবার মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরে গিয়ে চিঠি দিয়েছে সরকারি কর্মচারীদের (Government Employee) এই সংগঠন।

Advertisement

মঙ্গলবার কবি পঞ্চানন বর্মার জন্মদিনে সরকারি ছুটি থাকায় মুখ্যসচিব ও রাজ্য নির্বাচন কমিশনে (Election Commission) চিঠি দিতে পারেননি সরকারি কর্মীরা। তবে তাদের দপ্তরে ই-মেল মারফত নিজেদের দাবি তাঁরা জানিয়েছেন। বুধবার অফিস খুললে সেখানে সংগঠনের প্রতিনিধিরা গিয়ে চিঠি দেবেন বলে তরফে জানানো হয়েছে।

[আরও পড়ুন: প্রাক্তন স্ত্রীর সঙ্গে প্রেমদিবস কাটাতে ‘বাধা’, স্ত্রীকে খুনের অভিযোগে কাঠগড়ায় স্বামী]

জানা গিয়েছে, সরকারি কর্মীদের যৌথ মঞ্চের মূলত দুটি দাবি। এক, কেন্দ্রীয় সরকারি হারে ডিএ দিতে হবে। রাজ্য সরকারি কর্মীরা কেন্দ্রের তুলনায় অনেকটা কম হারে ডিএ পেয়ে থাকেন। তাঁরা বলছেন, রাজ্য সরকারি কর্মীদের ৪২ শতাংশ হারে ডিএ (DA) দিতে হবে। সরকারি কর্মী সংগঠনের দ্বিতীয় দাবি হল, শীঘ্রই রাজ্য সরকারের সব শূন্য পদে নিয়োগ করতে হবে। এই দুই শর্ত পূরণ না হলে তাঁরা ভোটের ডিউটিতে যাবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন রাজ্য সরকারি কর্মীরা।

[আরও পড়ুন: রীতি বহির্ভূত কাজ করলে প্রতিক্রিয়ার ভাষা বদলাবে, রাজ্যপাল নিয়ে অবস্থান বদলের ইঙ্গিত তৃণমূলের]

উল্লেখ্য, গত ক’দিন ধরেই ধরেই তাদের একাংশ বকেয়া ডিএ-র দাবিতে আন্দোলনে বসে রয়েছে। এদিন এই চিঠির প্রেক্ষিতে রাজ‌্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষের (Kunal Ghosh) বক্তব‌্য, “এগুলো রাজনীতি ভাষা। কেন্দ্র রাজ্যের পাওনা বকেয়াগুলো দিক, এই পোস্টারটাও তাদের মঞ্চে থাকা উচিত। নাহলে বোঝা যাবে তাদের শুধু বিরোধিতার জন‌্য বিরোধিতা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement