shono
Advertisement

নিয়োগ বিতর্কের মাঝে ‘একতরফা’উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নাম ঘোষণা রাজ্যপালের

কয়েকদিন ধরেই উপার্চায নিয়োগ নিয়ে টুইট যুদ্ধ চলছিল ধনকড় ও শিক্ষামন্ত্রীর।
Posted: 12:21 PM Dec 18, 2020Updated: 12:29 PM Dec 18, 2020

দীপঙ্কর মণ্ডল: উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের (Uttar Banga Krishi Viswavidyalaya) নতুন উপাচার্য হলেন স্বরূপ চক্রবর্তী। শুক্রবার রাজ্যপাল জগদীপ ধনকড় টুইটে জানিয়েছেন এই খবর। আগামী চার বছরের জন্য দায়িত্বে থাকবেন স্বরূপবাবু।

Advertisement

উপাচার্য পদে নিয়োগ কে করেন তা নিয়ে সম্প্রতি রাজভবন এবং উচ্চশিক্ষা দপ্তরের বাকযুদ্ধ শুরু হয়েছে। দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হয়েছেন সঞ্চারী রায় মুখোপাধ্যায়। গত মঙ্গলবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপকের নাম প্রথম টুইট করেন রাজ্যপাল তথা রাজ্য বিশ্ববিদ্যালয়ের আচার্য। অর্থনীতির এই অধ্যাপককে তিনি নিয়োগ করেছেন বলে দাবি করেন জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। বেশ কিছুক্ষণ পর রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) টুইটে দাবি করেন, উচ্চশিক্ষা দপ্তরের সুপারিশে গঠিত সার্চ কমিটি অধ্যাপক মুখোপাধ্যায়কে বেছে নিয়েছে। 

[আরও পড়ুন: অষ্টমঙ্গলা সেরে ফেরার পথে ফিল্মি কায়দায় বউ ‘ছিনতাই’, কাঠগড়ায় প্রাক্তন প্রেমিক]

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং শিক্ষামন্ত্রীকে উদ্দেশ করে পালটা ধনকড় বলেন, সার্চ কমিটির চেয়ারপার্সনকেও নিয়োগ করেন আচার্য। উপাচার্য নিয়োগের ক্ষমতা শুধু তাঁর হাতেই আছে। মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীর প্রতি রাজ্যপালের আক্ষেপ, তিনি ন্যূনতম যে সৌজন্য আশা করেন, তা পাচ্ছেন না। এই টুইট যুদ্ধ চলাকালীন বৃহস্পতিবার রাজ্যপাল জানিয়েছেন, তিনি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরীর মেয়াদ আরও তিন মাস বাড়িয়েছেন। শুক্রবার জানালেন স্বরূপ চক্রবর্তীর নিয়োগের কথা।

 

[আরও পড়ুন: শুভেন্দু, জিতেন্দ্রর পর তৃণমূল ছাড়লেন শীলভদ্র দত্ত, অমিত শাহর সভাতেই বিজেপিতে যোগদান?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement