shono
Advertisement

নোট বাতিলের পর ফের বড় সিদ্ধান্ত ঘোষণা করতে চলেছেন মোদি

নোট বাতিলের পর ফের বড়সড় সিদ্ধান্ত কেন্দ্রের... The post নোট বাতিলের পর ফের বড় সিদ্ধান্ত ঘোষণা করতে চলেছেন মোদি appeared first on Sangbad Pratidin.
Posted: 09:56 PM Jan 18, 2017Updated: 04:26 PM Jan 18, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে ডিজিটাল ইকোনমিকে আরও একধাপ এগিয়ে নিয়ে যেতে ও সহজে ফান্ড ট্রান্সফারের লক্ষ্যে ফের একটি বড় সিদ্ধান্ত নিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জনধন অ্যাকাউন্ট-আধার কার্ড-স্মার্টফোনকে জুড়ে দিতে চলেছে কেন্দ্র। প্রধানমন্ত্রীর দফতরের রাষ্ট্রমন্ত্রী জিতেন্দ্র সিং বুধবার এই কথা জানিয়েছেন। আধার কার্ড ব্যবহার করে খোলা যে কোনও জনধন অ্যাকাউন্ট থেকে টাকা তোলা, জমা দেওয়া বা পাঠানো যাবে স্রেফ একটি স্মার্টফোনের সাহায্যেই, এমনটাই মত অর্থনৈতিক বিশেষজ্ঞদের।

Advertisement

(এটিএম থেকে টাকা তোলায় নয়া বিধিনিষেধ কেন্দ্রের!)

সংবাদসংস্থা এএনআইকে জিতেন্দ্র সিং জানিয়েছেন, ডিজিটাল প্রযুক্তিকে গ্রহণ করতে দেশের মানুষ এখন তৈরি। ডিজিটালাইজেশন প্রক্রিয়া সম্পূর্ণ হলে ফান্ড ট্রান্সফারে আর কোনও জটিলতা বা দেরি হবে না বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। ডিজিধন মেলা-য় অংশগ্রহণ করতে এসে তিনি এই কথা জানান। দেশের মানুষ কাগজের নোট বদলে ডিজিটাল লেনদেনে অভ্যস্ত হলে কালো টাকাকে গোড়া থেকে নির্মূল করা যাবে বলে তিনি আশাপ্রকাশ করেন। মঙ্গলবার জম্মুর গান্ধীনগরের গুলশন গ্রাউন্ডে অনুষ্ঠিত ডিজিমেলায় যোগ দেন জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি, অর্থমন্ত্রী হাসিব দ্রাবু-সহ অন্যান্য বিশিষ্টরা। বিভিন্ন ব্যাঙ্ক, টেলিকম সংস্থা ও কেন্দ্রীয় সরকারের আধার-সহ অন্যান্য প্রকল্পের সঙ্গে যুক্ত কর্তারাও এই মেলায় যোগ দেন।

(যে ১০টি ক্ষেত্রে ভারত গো-হারা হারাবে আমেরিকা-চিনকেও)

The post নোট বাতিলের পর ফের বড় সিদ্ধান্ত ঘোষণা করতে চলেছেন মোদি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement