shono
Advertisement

প্রভুর প্রাণ বাঁচাতে একাই ৩ সিংহের সঙ্গে লড়াই পোষ্য কুকুরের

বিশ্বাসের দাম দিল প্রভুভক্ত। The post প্রভুর প্রাণ বাঁচাতে একাই ৩ সিংহের সঙ্গে লড়াই পোষ্য কুকুরের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:41 PM Jul 23, 2018Updated: 04:18 PM Jul 23, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রভুকে ঘিরে ফেলেছে তিনটি সিংহ। বিকট গর্জন করে এগিয়ে আসছে মৃত্যুদূতেরা। শিয়রে শমন। এমনই পরিস্থিতিতে এগিয়ে এল পোষ্য কুকুর। একাই জীবনপণ লড়াই করে নিশ্চিত মৃত্যুর হাত থেকে মালিকের প্রাণ রক্ষা করল সে। 

Advertisement

ঘটনাটি ঘটেছে গুজরাটের আমরেলিতে। আর পাঁচটা দিনের মতোই ভেড়ার পাল নিয়ে মাঠে গিয়েছিলেন মেষপালক ভাবেশ ভারওয়াদ। গির অভয়ারণ্যের পাশে ওই জায়গাটিতে প্রায়ই সিংহদের ঘুরতে দেখা যায়। তাই ভেড়াগুলির দিকে সতর্ক নজর ছিল তাঁর। সঙ্গে ছিল পোষ্য কুকুর। ভেড়াগুলির উপত নজরদারি করাই প্রাণীটির কাজ। ঠিক তখনই ভেড়ার পালে হামলা চালায় তিনটি সিংহ। ভেড়াগুলিকে বাঁচাতে গেলে ভাবেশকেই ঘিরে ফেলে হিংস্র জন্তুগুলি। মৃত্যু শিয়রে জেনে পালিয়ে যাওয়ার শক্তিও হারিয়ে ফেলেন তিনি। এমনই পরিস্থিতিতে মালিকের বিপদ দেখে এগিয়ে আসে পোষ্য কুকুরটি। প্রাণপণে চিৎকার করে সিংহগুলির সঙ্গে লড়াইয়ে নামে প্রভুভক্ত প্রাণীটি। ভাগ্য সহায় থাকায় সেই চিৎকার শুনে এগিয়ে আসেন গ্রামবাসীরা। ফলে রণে ভঙ্গ দিয়ে তিনটি সিংহ পালিয়ে যায়।

হামলায় অল্পবিস্তর আহত হন ওই মেষপালক। তাঁকে থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পোষ্য কুকুরটিও তেমন কোনও আঘাত পায়নি। গ্রামবাসীরা সময়ে চলে আসায় দু’জনেই প্রাণে বেঁচে যান। সিংহদের আস্তানা ঘিরে এমন ঘটনা এই প্রথম নয়। গত বছর, একটি অ্যাম্বুল্যান্সকে ঘিরে ফেলে সিংহরা। বাধ্য হয়ে গাড়িতেই সন্তান প্রসব করেন এক মহিলা। গির অভয়ারণ্য বিপন্ন ‘এশিয়াটিক লায়ন’-এর চারণভূমি। অত্যধিক শিকারের ফলে প্রজাতির অস্তিত্ব বিপন্ন। এদিকে ক্রমশ বাড়তে থাকা জনসংখ্যার ফলে মানুষ ও পশুদের সংঘাত বাড়ছে। এই বিপজ্জনক পরিস্থিতিকেই ফের তুলে ধরল এদিনের ঘটনা।         

[গণপিটুনিতে আহতকে ফেলে পুলিশের চা পান, মোদির ‘নতুন ভারত’কে কটাক্ষ রাহুলের]                                   

The post প্রভুর প্রাণ বাঁচাতে একাই ৩ সিংহের সঙ্গে লড়াই পোষ্য কুকুরের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার