shono
Advertisement

আরও ১৭ পণবন্দিকে মুক্তি দিল হামাস, ৩৯ প্যালেস্তিনীয় বন্দিকে ছাড়ল ইজরায়েলও

১৭ জনের মধ্যে ১৩ জন ইজরায়েলি নাগরিক।
Posted: 09:31 AM Nov 26, 2023Updated: 09:42 AM Nov 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার মুক্তি দেওয়া হয়েছিল ২৫ জনকে। এবার আরও ১৭ জনকে মুক্তি দিল হামাস। পণবন্দিদের মুক্তি দেওয়ার এটা দ্বিতীয় দফা। সেই সঙ্গেই ইজরায়েলও মুক্তি দিল ৩৯ জন প্যালেস্তিনীয়কে। আপাতত রয়েছে যুদ্ধবিরতি। যা সব মিলিয়ে চারদিন চলার কথা। এর মধ্যেই হামাস মুক্তি দেবে তাদের কাছে পণবন্দি থাকা ৫০ জন ইজরায়েলিকে।

Advertisement

শনিবার ১৩ জন ইজরায়েলি (Israel) নাগরিক ও ৪ জন বিদেশিকে মুক্তি দেয় হামাস। তাঁদের রেড ক্রসের হাতে তুলে দেওয়া হয়। পরে গাজা থেকে মিশরে নিয়ে আসা হয় মুক্তিপ্রাপ্তদের। যদিও এই প্রক্রিয়ায় বেশ কয়েক ঘণ্টা দেরি হয়েছে বলে জানা যাচ্ছে। টেলিগ্রামে এক বার্তায় হামাসের (Hamas) তরফে এই তথ্য দেওয়া হয়েছে। অন্যদিকে ইজরায়েলি সেনার তরফে ১৩ জন ইজরায়েলি ও ৪ জন থাই নাগরিকের মুক্তির কথা জানানো হয়েছে।

[আরও পড়ুন: ডেটিং অ্যাপে প্রেমের ফাঁদ! অভিসারে ডেকে যুবককে গলা কেটে খুন যুবতীর]

জানা গিয়েছে, সকলেই তাঁদের পরিবারের সঙ্গে মিলিত হয়েছেন। তবে তার আগে প্রত্যেক মুক্তিপ্রাপ্তকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এঁদের মধ্যে পাঁচজন মহিলা। বাকিরা শিশু। পাশাপাশি আল জাজিরা সূত্রে জানা যাচ্ছে ইজরায়েলের তরফে ৩৯ জন প্যালেস্তিনীয় বন্দিকে মুক্তি দেওয়া হয়েছে। তাঁরা পূর্ব জেরুজালেমে পৌঁছেছেন বলে জানা যাচ্ছে।

প্রসঙ্গত, ইজরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু আগেই জানিয়েছেন, এই যুদ্ধবিরতি নেহাতই সাময়িক। চারদিন পরেই ফের গাজায় আক্রমণ চালাবে ইজরায়েলি সেনা। সংঘর্ষবিরতি শুরুর পরেই পালটা আক্রমণের হুঁশিয়ারি দিয়েছেন ইজরায়েলের প্রতিরক্ষামন্ত্রীও। এদিন যুদ্ধবিরতির আগেও লড়াই চলেছে পুরোদমে।

[আরও পড়ুন: মোসাদের শত্রুতা যেন ‘ঈশ্বরের ক্রোধ’! নিঃশব্দে কার্যসিদ্ধিতে সেরা ইজরায়েলি গুপ্তচররা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement