shono
Advertisement

এমন কাউকে আনা হোক যে টি-২০ বোঝে! ফের রাহুল দ্রাবিড়কে সরানোর দাবি হরভজনের

কোচের পদে নিজের পছন্দের কথাও জানিয়েছেন ভাজ্জি।
Posted: 04:57 PM Feb 26, 2023Updated: 04:58 PM Feb 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আলাদা অধিনায়ক হয়েছে। এবার কোচও আলাদা হোক। ভারতীয় টি-২০ দলের কোচের পদ থেকে রাহুল দ্রাবিড়কে সরানোর দাবি তুলে দিলেন প্রাক্তন স্পিনার হরভজন সিং (Harbhajan Singh)। ভাজ্জি বলছেন, ওয়ানডে এবং টি-২০ দলের কোচের পদে রাহুল দ্রাবিড় থাকলে তাঁর আপত্তি নেই। কিন্তু টি-টোয়েন্টি (T-20) দলে এমন কাউকে কোচ করা হোক, যে কিনা টি-২০ ক্রিকেটটা বোঝে।

Advertisement

আসলে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেভারিটদের তালিকায় ছিলেন রোহিত শর্মারা। কিন্তু সেমিফাইনাল থেকেই ছিটকে যায় ভারতীয় দল। কড়া সমালোচনার মুখে পড়তে হয় ভারত অধিনায়ককে। প্রশ্ন ওঠে দলে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ভবিষ্যৎ নিয়েও। বিশ্বকাপে ব্যর্থতার পর রোহিত শর্মাকে (Rahul Gandhi) বকলমে টি-২০ দল থেকে সরিয়ে দেওয়া হয়েছে। গত দুটি সিরিজে তিনি দলে ছিলেন না। ছিলেন না বিরাট কোহলি, কে এল রাহুলরাও। বদলে অধিনায়ক হয়েছেন হার্দিক পাণ্ডিয়া। তবে কোচের পদে রয়ে গিয়েছেন রাহুল দ্রাবিড়। ভাজ্জি চাইছেন, শুধু অধিনায়ক নয়, টি-টোয়েন্টির জন্য কোচও আলাদা হোক।

[আরও পড়ুন: রাজনীতি থেকে অবসর নিচ্ছেন না সোনিয়া গান্ধী, জল্পনার অবসান ঘটাল কংগ্রেস]

ভাজ্জি বলছেন,”দুই ফরম্যাটে দু’জন আলাদা অধিনায়ক থাকতে পারলে, আলাদা কোচও হতে পারবে। যেটা ইংল্যান্ড করেছে টেস্ট ও সীমিত ওভারের দলের জন্য।” টি-২০ কোচ হিসাবে নিজের পছন্দের কথা জানিয়েছেন ভাজ্জি। তিনি বলছেন,”বীরেন্দ্র শেহওয়াগ বা আশিস নেহেরার মতো কাউকে কোচ করা হোক। নেহেরা গুজরাট টাইটান্সে কাজ করল হার্দিককে (Hardik Pandya) অধিনায়ক করে। প্রথমবারই ওরা আইপিএল জিতল। আমি বলতে চাইছি, এমন কাউকে আনা হোক যে খেলাটা বোঝে। এমন কাউকে আনা হোক যে এই খেলায় কী কী দরকার ভাল মতো জানে।”

[আরও পড়ুন: ‘উপেক্ষা নয়, সোচ্চার হতে হবে স্পর্শকাতর বিষয়ে’, দলীয় নেতৃত্বের নীতি নির্ধারণ নিয়ে প্রশ্ন থারুরের]

হরভজনের সাফ কথা, “টি-২০ ক্রিকেটটা ওয়ানডের মতো খেললে হবে না। আবার ওয়ানডে ক্রিকেটটা টেস্টের মতো খেললে হবে না। যদি আলাদা আলাদা কোচ হয়, তাহলে ফোকাসও ভাল থাকবে। ধরা যাক আশিস নেহেরা টি-২০ কোচ। তাহলে ও জানবে ওর কাজটা শুধু ভারতকে টি-২০ ফরম্যাটে চ্যাম্পিয়ন করা। আবার রাহুল দ্রাবিড়ের কাজ হবে দল যাতে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে বিশ্বসেরা হয়, সেটা নিশ্চিত করা।” বস্তুত ভাজ্জি ঘুরিয়ে বলে দিতে চাইলেন, রাহুল দ্রাবিড়কে দিয়ে টি-২০ কোচিংটা হচ্ছে না। এবার তাঁকে সরানো হোক। এখন দেখার বোর্ড কর্তারা এই পরামর্শে আমল দেন কিনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement