shono
Advertisement

অলরাউন্ডার হিসাবে নজির, আইপিএলে রাসেল-পোলার্ডদের কীর্তি ছুঁলেন হার্দিক

দ্বিতীয় ভারতীয় হিসাবে আইপিএলে নজির গড়েছেন হার্দিক পাণ্ডিয়া।
Posted: 10:55 AM Apr 17, 2023Updated: 10:55 AM Apr 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় ভারতীয় হিসাবে আইপিএলের (IPL) নয়া মাইলস্টোন ছুঁলেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। রবিবার ঘরের মাঠে খেলতে নেমে অলরাউন্ডার হিসাবে রেকর্ড স্পর্শ করলেন গুজরাট টাইটান্সের (Gujarat Titans) অধিনায়ক। রবীন্দ্র জাদেজা, আন্দ্রে রাসেল, কায়রন পোলার্ডের মতো তারকাদের সঙ্গে একাসনে বসে পড়লেন হার্দিক। তবে নজির গড়ার দিনে ঘরের মাঠে হাড্ডাহাড্ডি ম্যাচে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) কাছে হেরে গেল গুজরাট।

Advertisement

চলতি আইপিএলে (IPL 2023) ধারাবাহিকভাবে ভাল খেলেছে রাজস্থান ও গুজরাট। পয়েন্ট তালিকাতেও উপরের দিকেই রয়েছে দুই দল। মাঠে নেমেও একে অপরকে টেক্কা দিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করেছে। শেষ পর্যন্ত অবশ্য সঞ্জু স্যামসন ও শিমরন হেটমায়ারের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে ম্যাচ জেতে রাজস্থান। পয়েন্ট তালিকাতেও এখন সকলের উপরে রয়েছে তারা।

[আরও পড়ুন: মরুভূমিতে খাবার খুঁজতে গিয়ে মর্মান্তিক পরিণতি, সিরিয়ায় আইএস জঙ্গিদের হাতে খুন ৩১]

রবিবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামে গুজরাট। চার নম্বরে ব্যাট করতে আসেন অধিনায়ক হার্দিক। ৩টি বাউন্ডারি, ১টি ছক্কা মারেন তিনি। তবে ১৯ বলে মাত্র ২৮ রান করেই আউট হয়ে যান হার্দিক। তার আগে অবশ্য নজির গড়ে ফেলেছেন। আইপিএলের ইতিহাসে ষষ্ঠ অলরাউন্ডার হার্দিক, যাঁর সংগ্রহে রয়েছে ৫০টি উইকেট ও ২ হাজার রান। ভারতীয়দের মধ্যে একমাত্র রবীন্দ্র জাদেজার এই নজির রয়েছে।

বিদেশি খেলোয়াড়দের মধ্যে কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেল (Andre Rusell), শেন ওয়াটসন, জাক ক্যালিসের এই নজির রয়েছে। একমাত্র রাসেল ও জাদেজা ছাড়া সকলেই আইপিএল থেকে অবসর নিয়ে ফেলেছেন। নজির গড়ার দিনে ব্যাট হাতে সেভাবে সাফল্য পাননি। কিন্তু বল হাতে কার্যকরী ভূমিকা নেন হার্দিক। ইনিংসের দ্বিতীয় ওভারেই আউট করে দেন ফর্মে থাকা যশস্বী জয়সওয়ালকে। চার ওভারে মাত্র ২৪ রান দেন গুজরাট অধিনায়ক।

[আরও পড়ুন: ৭২ ঘণ্টার ম্যারাথন জেরা, অবশেষে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার জীবনকৃষ্ণ সাহা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement