shono
Advertisement

Breaking News

ঝুঁকি নিয়ে শেষ ওভার অক্ষরকে বোলিং দিলেন কেন? মুখ খুললেন ‘ঠাণ্ডা মাথার’হার্দিক

হার্দিকই ভারতীয় দলের যোগ্য নেতা, মত নেটিজেনদের।
Posted: 04:26 PM Jan 04, 2023Updated: 04:26 PM Jan 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসাবে হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya) ভাবছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞ। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর হাতে নেতৃত্বের ব্যাটন থাকতেই পারে বলে অনুমান ক্রিকেটপ্রেমীদের। রোহিত শর্মার অনুপস্থিতিতে শ্রীলঙ্কা সিরিজে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক। প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতা সত্বেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জয় পেয়েছে ভারত। সেই ম্যাচের একটি মুহূর্তের ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। তা দেখে নেটিজেনদের মত, ভারতীয় দলের যোগ্য নেতা হতে পারেন হার্দিকই। অধিনায়ক নিজেও বলেছেন, হারলেও চিন্তা করছেন না তিনি। কারণ এই অভিজ্ঞতার মাধ্যমেই গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য প্রস্তুতি নেওয়া যাবে।

Advertisement

মঙ্গলবার সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও শ্রীলঙ্কা (India vs SL)। টানটান ম্যাচের শেষ ওভারে বল করতে অক্ষর প্যাটেলকে ডাকেন হার্দিক। পরে তিনি বলেন, “হয়তো এই সময়ে কয়েকটা ম্যাচ হারতে পারি আমরা। তবে তাতে অসুবিধা নেই। কারণ আমি চাই চাপের মুখে পড়ুক এই ভারতীয় দল। কঠিন পরিস্থিতিতে খেলার মাধ্যমেই বড় ম্যাচে খেলার জন্য তৈরি হবে দল। এই কারণেই দ্বিপাক্ষিক সিরিজ খেলাটা আমাদের খুব প্রয়োজন। এভাবেই নিজেদের তৈরি করে ফেলতে চাইছি। আজকের ম্যাচে তরুণ ক্রিকেটাররাই দলকে জিতিয়েছে। দলের জন্য এটা খুবই ভাল।”

[আরও পড়ুন: দিল্লি নয়, মুম্বই নিয়ে যাওয়া হচ্ছে পন্থকে, চিকিৎসার প্রয়োজনে যেতে পারেন বিদেশেও!]

মঙ্গলবার ৬ বল খেলে মাত্র ৫ রান করে আউট হয়ে যান সঞ্জু স্যামসন। যোগ্যতা সত্বেও ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না, সাম্প্রতিক কালে একাধিকবার সঞ্জুকে নিয়ে এই দাবি করেছেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু ব্যাটিংয়ের পর ফিল্ডিং করতে গিয়েও ব্যর্থ হন তিনি। হার্দিকের বলে লঙ্কা ওপেনার নিশঙ্কার সহজ ক্যাচ ছাড়েন সঞ্জু। হাড্ডাহাড্ডি ম্যাচে গুরুত্বপূর্ণ ক্যাচ মিস করলেও সঞ্জুর প্রতি অসন্তুষ্ট হননি অধিনায়ক হার্দিক। সেই ভিডিও দেখে নেটিজেনদের মত, চাপের মুখে এমন শান্ত ক্রিকেটারকেই দলের নেতৃত্বভার দেওয়া উচিত। 

তবে ভক্তদের চিন্তা বাড়িয়ে শ্রীলঙ্কা ম্যাচের মধ্যেই মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় হার্দিককে। তবে ম্যাচের পরে সকলকে আশ্বস্ত করেছেন তিনি। “সামান্য টান ধরেছিল। আজকাল আমি সকলকে বেশ ভয় পাইয়ে দিই। আসলে ঠিকমতো ঘুম হয়নি, পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া হয়নি। সবমিলিয়ে অসুস্থ লাগছিল।” বৃহস্পতিবার আবার মুখোমুখি হবে ভারত-শ্রীলঙ্কা। সেখানেই সিরিজ জিতে নিতে চায় হার্দিক ব্রিগেড।

[আরও পড়ুন: ‘মুখ বন্ধ রাখতে মাসে ১ কোটির প্রস্তাব পেয়েছি’, সন্দীপ সিংয়ের বিরুদ্ধে বিস্ফোরক নির্যাতিতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement