shono
Advertisement
Olympic medal

দুমাসের মধ্যেই জং ধরছে অলিম্পিক পদকে! আক্ষেপ ব্রোঞ্জজয়ী হকি তারকার

ভারতীয় দলের হয়ে ব্রোঞ্জ জিতেছেন হার্দিক সিং।
Published By: Anwesha AdhikaryPosted: 08:18 PM Oct 07, 2024Updated: 08:18 PM Oct 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস অলিম্পিক শেষ হয়েছে মাত্র মাসদুয়েক আগে। তার মধ্যেই পদক থেকে রং উঠে যাচ্ছে। জং ধরে যাচ্ছে পদকের গায়ে। অলিম্পিকের ব্রোঞ্জ পদকের এই বেহাল দশা তুলে ধরেছেন হকি তারকা হার্দিক সিং। ব্রোঞ্জজয়ী হকি দলের সদস্যের আপশোস, অলিম্পিক কর্তৃপক্ষের তো একটাই কাজ ছিল। কিন্তু সেটাও তাঁরা কেন ঠিক করে করতে পারলেন না?

Advertisement

একটি পডকাস্টের অতিথি হয়ে এসেছিলেন হার্দিক। অলিম্পিকের পদকটাও সঙ্গে এনেছিলেন। সেখানেই দেখা যায়, হার্দিকের পদক থেকে রং উঠে গিয়েছে। এমনকি ব্রোঞ্জের পদকে জং ধরে গিয়েছে বেশ কিছু জায়গায়। হার্দিক বলেন, "আমাদের বলা হয়েছিল যে আইফেল টাওয়ারের লোহা দেওয়া হয়েছে অলিম্পিক পদকে। কর্তৃপক্ষের একটাই দায়িত্ব ছিল যে পদকগুলো ভালো মানের তৈরি করতে হবে। কিন্তু সেটা করা হয়নি।"

তবে জং ধরে গেলেও এই পদককেই জীবনের সেরা সাফল্য বলে মনে করেন হকি তারকা। পডকাস্টে এসে বলেন, অলিম্পিকের প্রতীক ট্যাটু করিয়েছেন তিনি। কিন্তু সেই ট্যাটু আঁকা অসম্পূর্ণ রেখেছেন। পরের অলিম্পিকে সোনা জেতার পরে ট্যাটুতে সম্পূর্ণ লোগো রাখবেন বলে জানান হার্দিক। উল্লেখ্য, পরপর দুই অলিম্পিক থেকে ব্রোঞ্জ জিতেছে ভারতীয় পুরুষদের হকি দল। ২০২৮ অলিম্পিকেও হকিতে ভাল ফলের আশা করছেন ভারতীয় ক্রীড়াপ্রেমীরা।

দিনকয়েক আগে 'অপমানিত' হতে হয়েছিল প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জজয়ী হকি দলের বেশ কয়েকজন সদস্যকে। সেই ঘটনার কথা মনে করিয়ে হার্দিক জানান, “বিমানবন্দরে আমি সেই ঘটনার সাক্ষী ছিলাম। হরমনপ্রীত, আমি, মনদীপ সিং ছাড়া আরও ৫-৬ জন ছিলাম। ডলি চাওয়ালাও সেখানে ছিলেন। লোকজন তাঁর সঙ্গে ছবি তুলছিল। আমাদের কেউ চিনতেই পারেনি। বোকার মতো আমরা একে-অপরের দিকে তাকিয়ে থাকলাম।” দেশের হয়ে ১৫০র বেশি গোল করা তারকাকে চিনতে পারছেন না ভারতবাসী, আক্ষেপ হার্দিকের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একটি পডকাস্টের অতিথি হয়ে এসেছিলেন হার্দিক। অলিম্পিকের পদকটাও সঙ্গে এনেছিলেন।
  • জং ধরে গেলেও এই পদককেই জীবনের সেরা সাফল্য বলে মনে করেন হকি তারকা।
  • দিনকয়েক আগে 'অপমানিত' হতে হয়েছিল প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জজয়ী হকি দলের বেশ কয়েকজন সদস্যকে।
Advertisement