shono
Advertisement

মানসিক দিক থেকে বিধ্বস্ত ছিলেন, ঘুরে দাঁড়িয়ে আইপিএলে ম্যাচ জেতানো ইনিংস হরমনের, কীভাবে সম্ভব হল?

দিল্লিকে হারানোর পরে রহস্য ফাঁস করলেন মুম্বই অধিনায়ক হরমনপ্রীত।
Posted: 11:07 AM Feb 24, 2024Updated: 11:07 AM Feb 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া সিরিজের পরে তাঁর আর ভাল লাগছিল না। ব্যাটে রান ছিল না। ক্রিকেট থেকে কয়েকদিন সরে থাকার সিদ্ধান্ত নেন। সেই হরমনপ্রীত (Harmanpreet Kaur) মহিলাদের আইপিএলের (WPL) প্রথম ম্যাচে জ্বলে উঠলেন। ৩৪ বলে চটজলদি ৫৫ রান করেন। সাতটি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। দিল্লির ১৭১ রান তাড়া করতে নেমে শেষ বলে ছক্কা হাঁকিয়ে মুম্বইকে জয় এনে দেন সজীবন সাজনা (Sajeevan Sajana)।
হরমনপ্রীত অবশ্য তাঁর হারানো ফর্ম ফিরে পাওয়ার জন্য কৃতিত্ব দিয়েছেন তাঁর কোচকে। হরমনপ্রীতকে বলতে শোনা গিয়েছে্, ”অস্ট্রেলিয়া সিরিজের পরে আমার একদম ভালো লাগছিল না। কোচ আমাকে কঠিন পরিশ্রম করান, আমাকে মানসিক শক্তি জোগান। তার পর থেকে আমি মানসিক ভাবে চাঙ্গা হই।” 

Advertisement

[আরও পড়ুন: ডোনা-রচনার হাত ধরে নাচ মমতার, প্রকাশ্যে ‘দিদি নম্বর ১’-এর স্পেশাল এপিসোডের টিজার]

জেতার জন্য শেষ ২ বলে ৫ রান দরকার ছিল মুম্বইয়ের। অ্যালিস ক্যাপসির বলে মারতে গিয়ে আউট হন হরমনপ্রীত। আইপিএল অভিষেকই স্মরণীয় করে রাখেন সজীবন সাজনা।
সাজনা স্নায়ু শক্ত রেখে দলকে জয় এনে দেন। হরমনপ্রীত প্রশংসা করেন সাজনার। মুম্বই অধিনায়ককে বলতে শোনা গিয়েছে, ”আমাদের মনে হয়েছিল, ম্যাচটাকে আমরা যদি এগিয়ে নিয়ে যেতে পারি তাহলে জিততে পারব। প্র্যাকটিসে সাজনা ছক্কা হাঁকায়। খেলতে নেমেও দেখাল ও কী করতে পারে। আমাদের ব্যাটিংয়ের গভীরতা রয়েছে। সাজনার জন্যই আজ আমি এখানে দাঁড়িয়ে।”

 

 

[আরও পড়ুন: খেলতে খেলতেই নেমে এল বিপর্যয়, হৃদরোগ প্রাণ কাড়ল কর্নাটক ক্রিকেটারের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement