shono
Advertisement

কারও কাছে কিছু প্রমাণ করার নেই, টেস্ট সিরিজের আগেই আক্রমণাত্মক কোহলি

অস্ট্রেলিয়ায় প্রথমবার টেস্ট সিরিজ জয়ে মরিয়া ভারত। The post কারও কাছে কিছু প্রমাণ করার নেই, টেস্ট সিরিজের আগেই আক্রমণাত্মক কোহলি appeared first on Sangbad Pratidin.
Posted: 05:31 PM Dec 02, 2018Updated: 07:03 PM Dec 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলার মাঠ হোক বা মাঠের বাইরে। বরাবরই আক্রমণাত্মক তিনি। প্রতিপক্ষের গুগলিকে স্ট্রেট ব্যাটে খেলতেই পছন্দ করেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। কেউ কেউ অবশ্য এজন্য তাঁকে দাম্ভিক কিংবা অহংকারী বলতে ছাড়েন না। তবে, তাতে কিছু এসে যায় না বিরাটের। অজি ভূমিতে গিয়েও নিজের সেই চেনা ছন্দেই ব্যাট চালিয়ে যাচ্ছেন বিরাট। অস্ট্রেলিয়া সফর মানে পাহা়ড় প্রমাণ চাপ। অজি ভূমিতে সিরিজ জয়ের অধরা স্বপ্নপূরণের লক্ষ্যে টিম ইন্ডিয়ার প্রথম এবং প্রধান ভরসা যে তিনিই, তা আর বলার অপেক্ষা রাখে না। তাই, তাঁর প্রতি প্রত্যাশাও বেশি ক্রিকেটপ্রেমীদের। আর এই প্রত্যাশার চাপ সামলাতে বিরাট যে একেবারে প্রস্তুত, তা সাফ জানিয়ে দিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। স্পষ্ট বললেন, তাঁর কারও কাছে কিছু প্রমাণ করার নেই। তিনি শিখতে এসেছেন দলের যা প্রয়োজন তাই করবেন।

Advertisement

[কোহলির থেকেও বেশি রান করবেন এই অজি ব্যাটসম্যান, দাবি পন্টিংয়ের]

এ সপ্তাহের শেষেই অ্যাডিলেডে শুরু হচ্ছে প্রথম টেস্ট। অস্ট্রেলিয়ার মাটিতে ১১ বার চেষ্টা করেও সিরিজ জিততে পারেনি ভারত। তবে, এবারের অজি টিম অনেকটাই দুর্বল। দলের তারকা ক্রিকেটাররা নির্বাসিত। তাই, অনেকে এই সফরকে ভারতের কাছে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ হিসেবে দেখছেন। কিন্তু সমস্যা হল, সম্প্রতি বিদেশের মাটিতে পারফরম্যান্স একেবারেই আশাপ্রদ নয় টিম কোহলির। দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের মাটিতে লজ্জাজনকভাবে হারতে হয়েছে সিরিজ। তাই অনেক কিছু প্রমাণ করতে হবে টিম ইন্ডিয়াকেও। যদিও অধিনায়ক কোহলি বলছেন, তাঁর কোনওকিছু প্রমাণ করার নেই। অস্ট্রেলিয়ার একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে বিরাট বলেন, “আগের সফরগুলির তুলনায় আমি নিজের প্রতি অনেক বেশি আশ্বস্ত, আমার কারও কাছে কিছু প্রমাণ করার নেই। দল যা চায়, দলের যা প্রয়োজন, সেটা করাই আমার কাজ। আমি এখন বাইরের দেশে খেলাতেও আলাদা চাপ অনুভব করি না। প্রতিটি সিরিজ থেকে, প্রতিটি ম্যাচ থেকেই শিখতে চায়।”

[শর্টস পরে টসে! ফের নেটদুনিয়ায় বিরাটকে নিয়ে বির্তকের ঝড়]

উল্লেখ্য, এর আগে ১১ বার ভারত অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ হেরেছে। ৫৫টি ম্যাচের মধ্যে মাত্র ৫টিতে জয়ী হয়েছে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার গতিশীল এবং বাউন্সি পিচে ভারতের পক্ষে সিরিজ জেতা সত্যিই কঠিন কাজ। তাই কোহলি মুখে যতই বলুন, তিনি প্রমাণ করতে চাইবেন অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জেতা অসম্ভব কিছু নয়।

 

ভিডিও- প্রথম টেস্টের আগে অ্যাডিলেড পৌঁছাল ভারতীয় দল।

 

The post কারও কাছে কিছু প্রমাণ করার নেই, টেস্ট সিরিজের আগেই আক্রমণাত্মক কোহলি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement