shono
Advertisement

গ্র্যান্ড হোটেলের সামনে থাকছে হকার, শর্তসাপেক্ষে অনুমতি হাই কোর্টের

গ্র্যান্ডের সামনে হকাররাজের বিরুদ্ধে হাই কোর্টের দ্বারস্থ হয় হোটেল কর্তৃপক্ষ।
Posted: 06:06 PM Dec 18, 2023Updated: 06:07 PM Dec 18, 2023

গোবিন্দ রায়: ধর্মতলায় গ্র্যান্ড হোটেলের সামনে থাকছে হকার, কলকাতা পুরসভার উদ্যোগে সিলমোহর কলকাতা হাই কোর্টের। কলকাতা পুরসভার তরফে ফুটপাতের তিন ভাগের দুই ভাগ পথচারীদের জন্য এবং এক ভাগ হকারদের জন্য বরাদ্দ করা হয়। হকাররা ওই লাইন অতিক্রম করতে পারবেন না বলেই পুলিশকে নির্দেশ বিচারপতি অমৃতা সিনহার।

Advertisement

গ্র‌্যান্ড হোটেলের সামনে ফুটপাথ দখল করে হকাররাজের বিরুদ্ধে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল কর্তৃপক্ষ। সম্প্রতি বেআইনি দখলদার এবং হকারদের সরানোর নির্দেশও দেয় কলকাতা হাই কোর্ট। নির্দেশিকার পরেই টাউন ভেন্ডিং কমিটির বৈঠক বসে। গ্র্যান্ড হোটেলের সামনে ফুটপাত মেপে হকার বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সিদ্ধান্তেই এবার সিলমোহর কলকাতা হাই কোর্টের।

[আরও পড়ুন: দিনে জাহ্নবী, রাতে কাজলকন্যা নিসা, লন্ডনে গিয়ে ফূর্তি ওরির! ভাইরাল ছবি]

বিচারপতি অমৃতা সিনহার নির্দেশিকা অনুযায়ী, ফুটপাতের তিন ভাগের দুই ভাগ পথচারীদের জন্য এবং এক ভাগ হকারদের জন্য বরাদ্দ করা হয়েছে। সুতরাং গ্র্যান্ডের প্রবেশপথ থেকে দুদিকে ১০ ফুট করে হকারমুক্ত জায়গা রাখা হয়েছে। অতিথিদের নিরাপত্তা এবং স্বাচ্ছন্দ্যে যাতায়াতের স্বার্থে কর্তৃপক্ষ তা বাড়িয়ে ২২ ফুট করার দাবি জানায়। তবে সেক্ষেত্রে সংশ্লিষ্ট কমিটির কাছে আবেদন করতে বলে হাই কোর্ট।

[আরও পড়ুন: মদ্যপের হাতে গাড়ি নয়, বর্ষশেষে ড্রিঙ্ক অ্যান্ড ড্রাইভ রুখতে কড়া ব্যবস্থা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement