shono
Advertisement

মিটিংয়ে কর্মীদের সঙ্গে অভব্য আচরণ! ভিডিও ভাইরাল হতেই সাসপেন্ড ব্যাংক আধিকারিক

কলকাতার এহেন ঘটনায় হইচই পড়ে গিয়েছে।
Posted: 08:59 PM Jun 05, 2023Updated: 08:59 PM Jun 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে মন্দার পরিস্থিতিতে কাজ হারাচ্ছেন বহু কর্মী। নানা নামী-দামি বহুজাতিক সংস্থাও গণছাঁটাইয়ের পথে হেঁটেছে। অত্যাধুনিক প্রযুক্তির জেরেও চাকরি যাচ্ছে দফায় দফায়। এমন পরিস্থিতিতে কর্মক্ষেত্রে সুস্থ পরিবেশে কাজই একমাত্র কাম্য কর্মীদের। কিন্তু সম্প্রতি কলকাতারই এক বেসরকারি ব্যাংকের যে কাজের পরিবেশের দৃশ্য প্রকাশ্যে এসেছে, তা রীতিমতো চমকে দেওয়ার মতো।

Advertisement

বেসরকারি অফিস কিংবা ব্যাংকে যে অনেকটা চাপ নিয়ে কাজ করতে হয় কর্মীদের, এ বিষয়টি নতুন কিছু নয়। কিন্তু কাজের পাশাপাশি সিনিয়র আধিকারিকদের অভব্য আচরণ অনেক সময়ই মেনে নেওয়া যায় না। তেমনই এক ঘটনার কথা প্রকাশ্যে এনেছেন সৌমি চক্রবর্তী নামের এক মহিলা।

[আরও পড়ুন: ওড়িশার ট্রেন দুর্ঘটনার নেপথ্যে তৃণমূল! বিস্ফোরক শুভেন্দু, তুলোধোনা কুণাল ঘোষের]

লিংকড ইনে একটি ভিডিও শেয়ার করেছেন তিনি। সেখানেই দেখা যাচ্ছে, অনলাইন মিটিংয়ে একত্রিত হয়েছেন ব্যাংক কর্মীরা। সেই বৈঠকেই ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পুষ্পল রায়কে কর্মীদের উপর রীতিমতো চিৎকার করতে শোনা যায়। তাঁদের কাজের টার্গেট ও স্টেটাস নিয়ে প্রশ্ন করা হয়। একবার ‘শাট আপ’ বলতেও শোনা যায় তাঁকে। এমনকী HR মেমো জারি করার ‘হুমকি’ও দেওয়া হয় এক কর্মীকে।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ছড়িয়ে পড়ার পরই আসরে নামে ব্যাংক কর্তৃপক্ষ। পুষ্পল রায়কে অনির্দিষ্ট কালের জন্য সাসপেন্ড করা হয়েছে। পাশাপাশি ব্যাংকের তরফে এও জানানো হয়েছে, তাদের সংস্থা কর্মক্ষেত্রে অশান্তি কিংবা অসুস্থকর পরিবেশের বিরোধী। কোনও প্রকার অভব্য আচরণ মেনে নেওয়া হবে না। গোটা বিষয়টি নিয়ে তদন্ত করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

[আরও পড়ুন: মহিলার ঊর্ধ্বাঙ্গ নগ্ন মানেই অশালীন নয়, পর্যবেক্ষণ কেরল হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement