shono
Advertisement

কোভিড টিকা নেওয়ার পর রাজ্যে দু’জনের মৃত্যু, ‘কারণ’জানতে তদন্তে স্বাস্থ্যদপ্তর

মৃত দুই বয়স্ক নাগরিক হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন বলে দাবি স্বাস্থ্যকর্তার।
Posted: 04:22 PM Mar 11, 2021Updated: 12:10 PM Mar 12, 2021

ক্ষীরোদ ভট্টাচার্য: করোনার টিকা (COVID-19 vaccine) নেওয়ার পর রাজ্যে ২ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছে রাজ্য স্বাস্থ্যদপ্তর (WB Health Department)। মৃত দু’জনেরই ময়নাতদন্ত হয়েছে। তবে স্বাস্থ্যদপ্তরের প্রাথমিক ধারণা, টিকার পার্শ্বপ্রতিক্রিয়া নয়, অন্য কোনও সমস্যা ছিল দু’জনেরই। তাতেই মৃত্যু হয়েছে।

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, মৃত দু’ জনের নাম পারুল দত্ত (৭৫) এবং কৃষ্ণ দত্ত (৬০)। দু’জনেরই বাড়ি উত্তরবঙ্গে। পারুল দত্ত ও কৃষ্ণ দত্ত কোভিশিল্ডের টিকা নেন। গত ৮ মার্চ টিকা (Corona vaccine) নিয়েছিলেন পারুল দত্ত। তিনি দার্জিলিং জেলার বাসিন্দা। ঠিক পরদিনই টিকা নেন কৃষ্ণ দত্ত। রাজ্য স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, কোভিশিল্ড ভ্যাকসিন নেওয়ার পর কৃষ্ণ বাড়ি চলে যান। কিন্তু কিছুক্ষণ পর তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। সন্ধ্যা নাগাদ ডায়রিয়া ও অন্যান্য সমস্যা নিয়ে তাঁকে খরিবাড়ি ব্লকের বাতাসি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভরতি করা হয়। কিন্তু অবস্থার দ্রুত অবনতি হওয়ায় তাকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়। রাত সাড়ে ন’টা নাগাদ তাঁর মৃত্যু হয়।

[আরও পড়ুন : ত্রুটি নগণ্য, বাতিল হবে না জয়পুরের তৃণমূল প্রার্থীর মনোনয়ন, হাই কোর্টে স্বস্তি শাসকদলের]

এদিকে আবার ধুপগুড়ির হসপিটাল রোডের বাসিন্দা বৃদ্ধ কৃষ্ণবাবু টিকা (Corona vaccine) নেওয়ার পর হঠাৎ অসুস্থ বোধ করেন। তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। ওইদিন রাতেই তাঁর বমি হয়। পরদিন শ্বাসকষ্ট আরও তীব্র হয়। কোনওরকম চিকিৎসা শুরুর আগেই ভোরে তাঁর মৃত্যু হয়। জেলা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে তার দেহের ময়নাতদন্ত হয়েছে।

রাজ্যের মুখ্য স্বাস্থ্য অধিকর্তা ডা. অজয় চক্রবর্তী জানিয়েছেন, “গত ৫-৬ বছর ধরে হাইপার টেনশনে ভুগছিলেন।” স্বাস্থ্যকর্তার কথায়, মৃত দুই বয়স্ক নাগরিক হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন। ময়নাতদন্তের রিপোর্ট বিশ্লেষণ করা হচ্ছে। রাজ্যের ভ্যাকসিন বিশেষজ্ঞ কমিটি সব তথ্য খতিয়ে দেখে রিপোর্ট জমা দেবে। তবে প্রাথমিকভাবে মনে হচ্ছে টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় এই মৃত্যু নয়। সম্ভবত অন্য কোনও সমস্যা ছিল ওই দু’জনের।

[আরও পড়ুন : ডাক্তারি ডিগ্রি পাওয়ার পরই তরুণীর রহস্যমৃত্যু! আত্মহত্যা নাকি খুন? ঘণীভূত রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার